behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

মকবুলকে নিয়ে প্রতিবেদন: জামায়াতের প্রতিবাদ অব্যাহত

বাংলা ট্রিবিউন রিপোর্ট০১:৪১, অক্টোবর ২০, ২০১৬

জামায়াতে ইসলামীদলের আমির মকবুল আহমাদের একাত্তরের ভূমিকা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জের ধরে জামায়াতের প্রতিবাদ অব্যাহত আছে। বুধবারও তারা কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে এম আলম স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে ওই খবরের প্রতিবাদ জানিয়েছে।

দলের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেন, তিনি একটি উচ্চ বিদ্যালয়ের সর্বজন শ্রদ্বেয় ও সম্মানিত শিক্ষক ছিলেন। ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আ. হান্নান ও দাগন ভূঞা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শরিয়ত উল্যাহ বাঙালীর বক্তব্যের বরাত দিয়ে মকবুল আহমাদের বিরুদ্ধে যেসব লেখা হয়েছে, তার কোনও ভিত্তি নেই।

মুজিবুর রহমান বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের নেতা মুক্তিযোদ্ধা মাওলানা ওয়াজ উদ্দিন, খুশিপুর গ্রামের আহসান উল্লাহকে এবং লালপুর গ্রামের হিন্দু পাড়ায় আগুন দিয়ে ১০ জনকে হত্যা করার ঘটনার সঙ্গে মকবুল আহমাদের কোনও সংশ্লিষ্টতা ছিল না। তার হুকুমে ওই সব ঘটনা সংঘটিত হওয়ার প্রশ্নই আসে না। তার বিরুদ্ধে এ সমস্ত অভিযোগের সামান্যতম সংশ্লিষ্টতা থাকলে, কেউ না কেউ অবশ্যই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করত। এ থেকেই প্রমাণিত হয়, তার সঙ্গে এসব অভিযোগের দূরতম কোনও সম্পর্কও নেই। মকবুল আহমাদের ভাবমর্যাদা ক্ষুন্ন করতেই এসব কল্পকাহিনী প্রচার করা হচ্ছে।

/এসটিএস/এআরএল/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ