X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আজও নেই শামীম

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ জানুয়ারি ২০১৭, ২৩:৪৮আপডেট : ১৫ জানুয়ারি ২০১৭, ২৩:৫২

শামীম ওসমান ও আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিজয়ের পর থেকেই নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কোনও অনুষ্ঠানে দেখা যাচ্ছে না শামীম ওসমানকে। আইভীর বিজয়ের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অনুষ্ঠান ছাড়াও আইভীর শপথ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য। আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন আইভী। এসময়ও উপস্থিত ছিলেন না শামীম ওসমান। নাসিক নির্বাচনে জয়ের পর থেকে এখন পর্যন্ত শামীম ওসমান প্রসঙ্গে কোনও কথাও বলেননি আইভী।
রবিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কুশল বিনিময় করতে আসেন মেয়র আইভী। অনাড়ম্বর এই আয়োজন চলে প্রায় এক ঘণ্টা ২০ মিনিট। এসময় কেন্দ্রীয় নেতাদের নিজ হাতে মিষ্টি খাইয়ে দেন আইভী। আর আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত নেতা-কর্মীরা নবনির্বাচিত মেয়রকে অভ্যর্থনা জানান।
অনুষ্ঠানে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তবে উপস্থিত ছিলেন না নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। এর আগে নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করেন আইভী। সেদিনও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দেখা যায়নি শামীম ওসমানকে। এরপর গত ৫ জানুয়ারি আইভীর মেয়র হিসেবে শপথগ্রহণ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানসহ ওসমান পরিবারের বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। তবে সেদিনও উপস্থিত ছিলেন না শামীম ওসমান।
আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আইভী বলেন, ‘দলের কেন্দ্রীয় নেতারা অত্যন্ত পরিশ্রম করেছেন। তারা নির্বাচনি প্রচারণায় নারায়ণগঞ্জে গিয়েছেন। তবে সময় স্বল্পতার কারণে আমি তাদের সঙ্গে সেভাবে দেখা করতে পারিনি। তারা (কেন্দ্রীয় নেতারা) খেয়ে, না খেয়ে আমার জন্য কাজ করেছেন। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নির্বাচনি এলাকার প্রতিটি (২৭টি) ওয়ার্ডে প্রচারণা চালিয়েছেন।’
কেন্দ্রীয় নির্বাচনি কমিটির প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা জানান আইভী। তিনি কৃতজ্ঞতা জানান নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতিও। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। তিনি বলেন, ‘নারায়ণগঞ্জবাসী ভোটের মাধ্যমে আমার নেত্রীর (শেখ হাসিনা) দেওয়া নৌকা প্রতীকের মান-ইজ্জত রেখেছে। এ জন্য আমার নেত্রী ও নারায়ণগঞ্জবাসীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ এসময় মেয়র হিসেবে দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য নারায়ণগঞ্জবাসীর সহযোগিতা কামনা করেন তিনি। পাশাপাশি সিটি করপোরেশনে দলের ঊর্ধ্বে উঠে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন আইভী।
নাসিক নির্বাচনে জয়লাভের পর দলের নানা পর্যায়ের নেতা-কর্মীদের ধন্যবাদ বা কৃতজ্ঞতা জানালেও একবারও শামীম ওসমানের নাম মুখে আনেননি আইভী। নাসিক নির্বাচনে শুরুতে আইভীকে সরাসরি সমর্থন না জানালেও পরে সংবাদ সম্মেলন করে আইভীকে সমর্থন জানিয়েছিলেন শামীম ওসমান। আইভীকে ‘ছোট বোন’ হিসেবে উল্লেখ করে তাকে নৌকাখচিত শাড়িও উপহার দিয়েছিলেন তিনি। নৌকা প্রতীকে আইভীকে জয়ী করার জন্য সবাইকে কাজ করার আহ্বানও জানিয়েছিলেন নারায়ণগঞ্জের এই সংসদ সদস্য। কিন্তু নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত আইভী শামীম ওসমানকে নিয়ে কোনও কথা বলেননি। শামীম ওসমানও আইভীর অনুষ্ঠান এড়িয়ে যাচ্ছেন।

আরও পড়ুন-

যে কারণে আইভীর শপথে গেলেন না শামীম ওসমান

শামীম ওসমানের শাড়ি পেলেন আইভী



/পিএইচসি/টিআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!