তাঁতী লীগের সভাপতি শওকত, সম্পাদক খগেন্দ্র চন্দ্র

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৮:০৬, মার্চ ১৯, ২০১৭

তাঁতী লীগইঞ্জিনিয়ার মো. শওকত আলী তাঁতী লীগের সভাপতি ও খগেন্দ্র চন্দ্র দেবনাথ সাধারণসম্পাদক নির্বাচিত হয়েছেন। রবিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁতী লীগের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটির গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী আলোচনা শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে নতুন কমিটি গঠন করা হয় বলে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে সকাল রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে তাঁতী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১৯৬৫ সালে পূর্ব পাকিস্তান তাঁতী সমিতির নামে যাত্রা শুরু হয় সংগঠনটির। স্বাধীনতার পর সংগঠনটি বাংলাদেশ তাঁতী সমিতি নামে যাত্রা শুরু করে এই। পরবর্তী সময়ে ২০০৩ সালে তাঁতী লীগ নামে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে সংগঠনটির পথচলা শুরু। ২০০৪ সালের ৭ অগাস্ট এনাজুর রহমানকে আহ্বায়ক এবং ২৩জনকে যুগ্ম আহ্বায়ক করা হয় তাঁতী লীগের। ২৪ জনের আহ্বায়ক কমিটির মধ্যে মারা গেছেন ৭ জন, জীবিত ১৭ জনকে দিয়েই ১৩ বছর ধরে চলেছে সংগঠনটি। এবারই প্রথমবারের মতো সম্মেলনের মধ্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে তাঁতী লীগের।

ইএইচএস/ এমএনএইচ/

লাইভ

টপ