X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীকে ঘিরে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১১ মে ২০১৭, ১৮:৫১আপডেট : ১১ মে ২০১৭, ১৮:৫১

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীকে ঘিরে বিএনপির ১৫ দিনের কর্মসূচি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল। বৃহস্পতিবার (১১ মে) রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
কর্মসূচির মধ্যে থাকছে পোস্টার প্রকাশ ও কালো ব্যাজ ধারণ, সংবাদপত্র এবং অনলাইন পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও পোস্টার প্রকাশ। আগামী ২৯ মে সকাল ১০টায় বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে থাকবে আলোচনা সভা।
আগামী ৩০ মে ভোর ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। ওইদিন সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি নেতারা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণের পর মাজার জিয়ারত করবেন। এরপর জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিলে শরিক হবেন তারা। সকাল থেকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে ড্যাবের উদ্যোগে বসবে ফ্রি মেডিক্যাল ক্যাম্প। এখানে সুবিধাবঞ্চিতদের চিকিৎসা সেবা দেওয়া হবে বিনামূল্যে।
এছাড়া ৩০ মে দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানায়। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে অনুষ্ঠিত হবে বইমেলা। জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে দিনব্যাপী থাকবে আলোকচিত্র প্রদর্শনী।

একইভাবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগরীসহ সব ইউনিট এবং সেগুলোর অধীনস্থ সব ইউনিট কার্যালয়ে নেওয়া হয়েছে বিশেষ কর্মসূচি। এর অংশ হিসেবে ৩০ মে ভোর ৬টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং নিজ নিজ এলাকার সুবিধা অনুযায়ী আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার, হারুন অর রশীদ, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

/এসটিএস/জেএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
কাপ্তাই হ্রদে তিন মাস মাছ শিকার বন্ধ
কাপ্তাই হ্রদে তিন মাস মাছ শিকার বন্ধ
আবাহনী-মোহামেডান ম্যাচের আগে জিমিকে নিয়ে উত্তপ্ত হকি অঙ্গন
আবাহনী-মোহামেডান ম্যাচের আগে জিমিকে নিয়ে উত্তপ্ত হকি অঙ্গন
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ট্রাস্ট খাতে বছরে ঘাটতি ৫৬০ কোটি টাকা
নিষ্পত্তির অপেক্ষায় ৬১ হাজারের বেশি আবেদনএমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ট্রাস্ট খাতে বছরে ঘাটতি ৫৬০ কোটি টাকা
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট