গণমুখী ও উন্নয়নমুখী বাজেট: আ. লীগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৯, জুন ০১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:৩৪, জুন ০১, ২০১৭

আওয়ামী লীগ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে জনকল্যাণ ও উন্নয়নমুখী বলে দাবি করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তারা বলছেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হচ্ছে। নতুন বাজেটের মাধ্যমে সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

ক্ষমতাসীন দলের নেতাদের ভাষ্য, আওয়ামী লীগের টানা আট বছরে  দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। অর্থনীতির বিভিন্ন সূচকে দেশের অগ্রগতি হচ্ছে। উন্নয়নের ধারবাহিকতা অব্যাহত রাখার জন্য প্রস্তাবিত বাজেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দলটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুন্সি  বলেন, ‘উন্নয়নের জন্য এটি একটি পজিটিভ বাজেট। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি জনবান্ধব বাজেট তৈরি করা হয়েছে। দেশের উন্নয়নের কথা ভেবে একটি সাহসী বাজেট দেওয়া হয়েছে, যার অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরা হয়েছে ৭ দশমিক ৪ শতাংশ।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘ এটি একটি গণমুখী ও উন্নয়নমুখী বাজেট। আওয়ামী লীগের নেতৃত্বে গত আট বছর ধরে যে উন্নয়ন হচ্ছে, তার ধারাবাহিকতা বজায় রাখার জন্য এ বাজেট প্রণয়ন করা হয়েছে।’

দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার। এ বাজেটে জনগণের কল্যাণ ও দেশের অগ্রগতি নিহিত রয়েছে।বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশের কল্যাণ সাধিত হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

/পিএইচপি/ এপিএইচ/ 

আরও পড়ুন:

বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৭ দশমিক ৪ শতাংশ

বাজেটে মূল্যস্ফীতি ৫ দশমিক ৫ শতাংশ 

সংসদে ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট

মুক্তিযোদ্ধাদের জন্য ১০ হাজার ফ্ল্যাটের ঘোষণা অর্থমন্ত্রীর

বাড়ছে না করমুক্ত আয়সীমা

‘উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ: সময় এখন আমাদের’

ভ্যাট ১৫ শতাংশই, বাড়ছে অব্যাহতির আওতা

 

লাইভ

টপ