জাতীয় ঐক্য তৈরিতে ইসিকে উদ্যোগ নেওয়ার আহ্বান জাকের পার্টির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৩, অক্টোবর ০৫, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, অক্টোবর ০৫, ২০১৭

হ্যাকিং প্রটেকটেড ইভিএম ব্যবহার ও নির্বাচনী ব্যয় মনিটরিংসহ নির্বচন কমিশনের কাছে ২৭ দফা প্রস্তাবনা দিয়েছে জাকের পার্টি। একই সঙ্গে দলটি রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয় ঐক্য গড়ে তুলতে নির্বাচন কমিশনকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে।

নির্বচন কমিশনের লোগো ও জাকের পার্টির পতাকাবৃহস্পতিবার বিকালে জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নেন। আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জাকের পার্টির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, ‘আমাদের প্রস্তাবনা রয়েছে ২৭টি, তবে এর মধ্যে প্রধান দাবি ছিল ৭টি। ক্ষমতার জন্যে নয় দেশের স্বার্থ বিবেচনায় নিয়ে সবাইকে একযোগে কাজ করতে হবে। প্রয়োজনে দলগুলো নিয়ে বারবার কথা বলতে হবে।’

সুষ্ঠু নির্বাচনের জন্য সব রাজনৈতিক দলের ঐক্যমত দরকার মন্তব্য করে তিনি বলেন, ‘নির্বাচনকালীন সরকারের বিষয়ে স্থায়ী সমাধান দরকার। তবে সে বিষয়ে আমাদের প্রস্তাব নেই। ভোটে সেনা মোতায়েনের বিষয়েও জাকের পার্টির পক্ষ থেকে কোনও সুনির্দিষ্ট প্রস্তাবনা ছিল না। নিরপেক্ষ নির্বাচন করতে হবে। সে সময়কার প্রেক্ষাপটে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’ সুষ্ঠু নির্বাচনের জন্য ইসি যা যা করবে তাতে জাকের পার্টির সমর্থন থাকবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, এর আগে ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করেছে ইসি। গত ২৪ অগাস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মত বিনিময় চলছে, অক্টোবরের মধ্যে তা শেষ করা কথা।

 

/ইএইচএস/এমও/

লাইভ

টপ