প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ: মির্জা ফখরুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০১, জানুয়ারি ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:০৫, জানুয়ারি ১২, ২০১৮

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি, ফোকাস বাংলা)প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও আশাহত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১২ জানুয়ারি) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ের সামনে প্রধানমন্ত্রীর ভাষণের প্রতিক্রিয়া জানিয়ে তিনি এ  মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও আশাহত হয়েছে। তার বক্তব্য দেশকে নতুন করে সংকটের দিকে নিয়ে যাবে। সবাই যখন একটি সমঝোতার আশা করছে, তখন এ ধরনের বক্তব্যে সবাই হতাশ হয়েছে।’

নির্বাচন ইস্যুতে জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে আরেক দফায় ধ্বংসের মুখে ঠেলে দেবে বলে মনে করছেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘বিরোধী দল কখনও নির্বাচনের জন্য নৈরাজ্য করেনি। আর দেশ উন্নয়নের মহাসড়কে নয়, দুর্নীতির মহাসড়কে উঠেছে।’

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১২ জানুয়ারি) টেলিভিশন ও বেতারে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে একাদশ সংসদ নির্বাচন কখন ও কিভাবে অনুষ্ঠিত হবে, সে সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অবস্থান তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংবিধান অনুযায়ী ২০১৮ সালের শেষদিকে একাদশ জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কিভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে, তা আমাদের সংবিধানে স্পষ্টভাবে বলা আছে। সংবধিান অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। সেই সরকার সর্বত্রভাবে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনায় সহায়তা দিয়ে যাবে।

আরও পড়তে পারেন: 

কিভাবে নির্বাচন হবে, তা সংবিধানে স্পষ্ট বলা আছে: প্রধানমন্ত্রী

‘সহায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দেবে না জনগণ’

 

/এএইচআর/এনআই/

লাইভ

টপ
x