X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়া মাথা ঘুরে পড়ে যাওয়ায় বিএনপিপন্থী চিকিৎসকদের উদ্বেগ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ জুন ২০১৮, ১৮:২৪আপডেট : ০৯ জুন ২০১৮, ১৮:৩০





খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জুন (মঙ্গলবার) মাথা ঘুরে পড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয়তাবাদী ঘরানার ১ হাজার ১০১ জন চিকিৎসক। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সার্জারি অনুষদের সাবেক ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ সাইফুল ইসলামের সই করা এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পাওয়া খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নিজামউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।
বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়ার পরিবারের সদস্যরা গতকাল (শুক্রবার) তার সঙ্গে দেখা করে জানতে পারেন, তিনি মাথা ঘুরে পড়ে গিয়েছেন এবং ২ সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন। চিকিৎসা পরিভাষায় (TIA-Transient Ischemic Attack) রোগে ভুগছেন তিনি। কারা কর্তৃপক্ষ তার চিকিৎসা নিয়ে সম্পূর্ণ উদাসীন। সরকার ও কারা কর্তৃপক্ষ তার সুচিকিৎসার কোনও যথাযথ ব্যবস্থা নেয়নি।
বিবৃতিতে দাবি করা হয়, বেগম খালেদা জিয়ার একান্ত সচিব তার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর ৪ বার চিঠি দিয়েও কোনও প্রতিকার পাননি।
বিবৃতিতে আরও বলা হয়, বর্তমানে খালেদা জিয়া গুরুতর অসুস্থ, প্রতিরাতে কাঁপুনি দিয়ে জ্বর আসে, কাশি ও জ্বর নিয়ন্ত্রণে আসছে না, ডান চোখ লাল হয়ে ফুলে গেছে, সার্ভভাইকাল স্পনডাইলোসিস রোগের ভয়াবহতার কারণে বাম হাত ধীরে ধীরে অবশ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কোমরের সমস্যার কারণে তার শরীরের বাম পাশ ও বাম পায়ের তীব্র ব্যথা ধীরে ধীরে নীচের দিকে নামছে। তিনি হাঁটাচলাও করতে পারছেন না।

আরও পড়ুন: মাইল্ড স্ট্রোক করেছিলেন খালেদা জিয়া, দাবি চিকিৎসকদের


বিবৃতিতে আরও সই করেন অধ্যাপক ডা. মবিন খান, অধ্যাপক ডা. বায়েছ ভূঁইয়া, অধ্যাপক ডা. সিরাজউদ্দিন আহমদ, অধ্যাপক ডা. আব্দুল মান্নান মিয়া, অধ্যাপক ডা. মিজানুর রহমান, অধ্যাপক ডা. একে এম আজিজুল হক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. মতিউর রহমান মোল্লা, অধ্যাপক ডা. এ এস এম এরায়হান, অধ্যাপক ডা. ফিরোজা বেগম, অধ্যাপক ডা. মো. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. খাদিজা বেগম, অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক, অধ্যাপক ডা. শাহাবুদ্দিন, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম, অধ্যাপক ডা. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. মঈনুল হাসান সাদিক, অধ্যাপক ডা. আজিজ রহিম, অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. হারুন অর রশিদ, ডা. আব্দুস সালাম, অধ্যাপক ডা. আশরাফ উদ্দিন, ডা. সাইফুল ইসলাম সেলিম, অধ্যাপক ডা. সৈয়দ মো. আকরাম হোসেন, অধ্যাপক ডা. শামিমুর রহমান, অধ্যাপক ডা. গোলাম মঈনউদ্দিন, অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, অধ্যাপক ডা. সেলিনা খানম, অধ্যাপক ডা. মনির হোসেন, অধ্যাপক ডা. তসলিম উদ্দিন, অধ্যাপক ডা. সেলিমুজ্জামান, অধ্যাপক ডা. চৌধুরী মো. হায়দার আলী প্রমুখ।

/এসটিএস/এইচআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
গাজার গণকবরের ৮৫ শতাংশ মরদেহই অজ্ঞাত
গাজার গণকবরের ৮৫ শতাংশ মরদেহই অজ্ঞাত
‘আনসারুল্লাহ বাংলা টিমের’ এক সদস্য গ্রেফতার
‘আনসারুল্লাহ বাংলা টিমের’ এক সদস্য গ্রেফতার
বিশ্বসাহিত্যের খবর
বিশ্বসাহিত্যের খবর
দেশজুড়ে এমপিরাজ শুরু হয়েছে: রিজভী
দেশজুড়ে এমপিরাজ শুরু হয়েছে: রিজভী
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
সিনিয়র শিক্ষককে ‘দেখে নেওয়ার’ হুমকি জুনিয়র শিক্ষকের
সিনিয়র শিক্ষককে ‘দেখে নেওয়ার’ হুমকি জুনিয়র শিক্ষকের