X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘নেতারা একমঞ্চে ওঠেন না, কেউ কারও চেহারাও দেখতে চান না’

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ জুন ২০১৮, ১৯:৫৩আপডেট : ২৩ জুন ২০১৮, ২০:৩০

 

গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য রাখছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি:  ফোকাস বাংলা) ক্ষমতাসীন আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল নিরসনের দাবি জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ। তিনি বলেন, ‘তৃণমূলের দলের নেতারা একমঞ্চে ওঠেন না, কেউ কারও চেহারাও দেখতে চান না। পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়া হয়। আওয়ামী লীগকে হারানোর জন্য আওয়ামী লীগই যথেষ্ট।’ শনিবার (২৩ জুন) গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের  বর্ধিত সভায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ধিত সভায় দলটির ৮টি বিভাগ থেকে আটজন জেলা নেতা বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে কেন্দ্রীয় টিম গঠনের প্রস্তাব দিয়ে বেনজির আহমেদ আরও বলেন, ‘ভোটের মাঠে আওয়ামী লীগের কোনও সমস্যা আছে বলে মনে হয় না। কিন্তু আমাদের সমস্যা হচ্ছে দলের কোন্দল। তৃণমূলে একইসঙ্গে কর্মসূচি পালনের কোনও পরিবেশ নেই।’

দলে অনুপ্রবেশকারী ঠেকাতে ও অভ্যন্তরীণ কোন্দল নিরসনে এখনই পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের তৃণমূলের অন্য নেতারাও। তারা বলেন, জনগণের ভোটে আওয়ামী লীগকে হারানো যাবে না। আওয়ামী লীগকে হারাতে আওয়ামী লীগেই যথেষ্ট। অনু্প্রবেশ ঠেকানো না গেলে নৌকার সলিল সমাধি হবে বলেও তারা অভিযোগ করেন।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বাকিবিল্লাহ অনুপ্রবেশ ঠেকাতে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানেয় বলেন, ‘নতুন করে অনেকে নৌকায় ওঠার কারণে আমাদের পেছনে ভিজে যাচ্ছে। এটা অব্যাহত থাকলে নৌকার সলিল সমাধি হবে। নৌকা তীর খুঁজে পাবে না।’ তিনি বলেন, ‘জিয়া আর মুস্তাকের পেতাত্মারা নৌকার ওপর ভর করেছে। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।’ তিনি পঁচাত্তরের রক্তাক্ত প্রান্তরে যারা নৌকার সঙ্গে ছিল, তাদের প্রতি আস্থা রাখার অনুরোধ করেন।

সভায় গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘কী পেলাম, কী পেলাম না, সেই চিন্তা না করে নৌকার জন্য কাজ করতে হবে।’

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি হারুন-অর রশীদ তার বক্তব্যে দুর্দিনে যারা দলের সঙ্গে ছিলেন তাদের মূল্যায়নের দাবি জানান। তিনি পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে রাখার প্রস্তাব করেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটন তার বক্তব্যে আসন্ন সিটি নির্বাচনে তাকে মনোনয়ন দেওয়ায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে তার পক্ষে কাজ করার জন্য রাজশাহীর আশপাশের জেলা নেতাদের প্রতি আহ্বান জানান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল বিভাগের পক্ষে ধীরেন্দ্র নাশ শম্ভু, চট্টগ্রামের পক্ষে সিটি মেয়র আ জ ম নাছির, সিলেটের পক্ষে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেসার উদ্দিন আহমেদ।

সভায় জেলা, উপজেলা ও পৌরসভা নেতাদের বিএনপি যে সন্ত্রাস, জঙ্গিবাদ, অগ্নিসংযোগসহ নানা অপকর্ম করেছে, তার ওপর দল থেকে নির্মিত ভিডিও চিত্রের দু’টি করে সিডি দেওয়া হয়। পরে প্রধানমন্ত্রী এইসব সিডি প্রত্যেকের এলাকায় প্রচারের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে নির্দেশ দেন।

এদিকে, শনিবার (২৩ জুন) বিকেলে কামরান ঢাকা থেকে সড়কপথে সিলেটে পৌঁছান বদর উদ্দিন আহমেদ কামরান। নগরীর হুমায়ুন রশীদ চত্বর তাকে মোটরসাইকেল শোডাউন দিয়ে মাছিমপুরস্থ বাসায় নিয়ে যান নেতাকর্মীরা।
এ সময় বদরউদ্দিন আহমদ কামরান বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতক দিয়েছেন। এই নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে। আমি আশা করি, এবার সিলেটের মানুষ প্রধানমন্ত্রীর দেওয়া আমানত ‘নৌকা’ রক্ষায় আমাকে সার্বিক সহযোগিতা করবে।’’
নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কামরান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর যে আস্থা রেখেছেন, তার প্রতিদান দিতে আমি সর্বাত্মক চেষ্টা করবো। সিটি নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনাকে উপহার দেবো।’

বাজেটের পর ইউপি নেতাদের সঙ্গে বৈঠক

শনিবার অনুষ্ঠিত দলের বর্ধিত সভা শেষে বাজেট পাসের পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের ইউনিয়ন-পর্যায়ের নেতা ও ইউনিয়ন পর্যায়ে দল-সমর্থিত নির্বাচিত প্রতিনিধিদের গণভবনে ডাকবেন। তিনি বলেন, এই বৈঠকের পর তিনি ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠক করবেন। গণভবনের স্বল্প পরিষদে সবার স্থান সংকুলান হবে না বলেই তিনি আলাদা বৈঠকের চিন্তা করেছেন। বাজেট পাস হওয়ার পরে কোনও একটি দিনক্ষণ ঠিক করে তাদের ডাকা হবে বলে উল্লেখ করেন।

 

/ইএইচএস/এমএনএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইসরায়েলে প্রতিশোধমূলক রকেট হামলা হিজবুল্লাহর
ইসরায়েলে প্রতিশোধমূলক রকেট হামলা হিজবুল্লাহর
হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫
হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫
ন্যাটোর কোনও দেশ আক্রমণের পরিকল্পনা নেই রাশিয়ার: পুতিন
ন্যাটোর কোনও দেশ আক্রমণের পরিকল্পনা নেই রাশিয়ার: পুতিন
বাস-সিএনজির সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ জন নিহত
বাস-সিএনজির সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ জন নিহত
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
এবার চীনে আগ্রহ বিএনপির
এবার চীনে আগ্রহ বিএনপির
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
কারাগারে যেভাবে সেহরি-ইফতার করেন কয়েদিরা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’
বিএনপির নেতাদের প্রতি প্রধানমন্ত্রী‘বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো’