ব্যাপক আয়োজনে এবার উদযাপিত হবে শেখ হাসিনার জন্মদিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৪, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:৫৯, সেপ্টেম্বর ১৪, ২০১৮





শেখ হাসিনা (ফাইল ফটো)সারাদেশে এবার ব্যাপক আয়োজনে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উদযাপন করবে আওয়ামী লীগ। এ উপলক্ষে ক্ষমতাসীন দলটি কেন্দ্রীয়ভাবে ও তৃণমূল পর্যায়ে আনন্দ শোভাযাত্রাসহ বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সভায় এ কর্মসূচি নেওয়া হয়। বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভাপত্বি করেন ।
সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন। সারা দেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দলীয়ভাবে তার জন্মদিন উদযাপন করা হবে। এদিন বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের মসজিদে দোয়া এবং মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। সারাদেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। ওই দিন সকাল ১০টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরের সামনে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি ১০০টি রিকশা ভ্যান বিতরণ করবে, সকাল ১১টায় আজিমপুরে দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীদের মধ্যে আর্থিক সহায়তা এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হবে। সারাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করা হবে। রাজধানীতে সহযোগী সংগঠনগুলো আনন্দ শোভাযাত্রা করবে।’ তবে যানজটের বিষয়টি চিন্তা করে কেন্দ্রীয় আওয়ামীল লীগ শোভাযাত্রা করবে না বলে কাদের জানান। কেন্দ্রীয় আওয়ামীল লীগ বিকাল তিনটায় ‘নবীণদের দৃষ্টিতে শেখ হাসিনা শীর্ষক’ এক আলোচনা সভার আয়োজন করবে। এছাড়া, দলের শিক্ষা উপকমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করবে।

/ইএইচএস/এপিএইচ/

লাইভ

টপ