X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

জনগণকে অসম্মান করে বিদেশে নালিশ বিএনপি’র সংকীর্ণ মানসিকতা : কাদের

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৫আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ফটো) ক্ষমতায় আসতে দেশের জনগণের আস্থা হারিয়ে বিএনপি এখন জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দেশের জনগণকে অসম্মান করে বিদেশিদের কাছে নালিশ করে বিএনপির সংকীর্ণ মানসিকতা পরিচয় দিয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের সমস্যা নিয়ে জাতিসংঘের কাছে নালিশ করে আমাদের ছোট করবেন কেন? আমি নালিশ করছি, জনগণের বিবেকের আদালতে।’
ওবায়দুল কাদের আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
তিনি বলেন,‘দেউলিয়াপনার পরাকাষ্ঠা যখন কোনও রাজনৈতিক দল প্রদর্শন করে তখন দেশকে ছোট করে। জনগণের আস্থা হারিয়ে তারা জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করে আসছে। আজকে বিএনপি কত দেউলিয়া দল, কথায় কথায় নালিশ করে বিদেশে। দেশের জনগণের কাছে তো নালিশ করছেনই। নালিশ সত্য হলে জনগণ আপনাদের ভোট দেবে, আমাদের নয়। তাহলে আবার বিদেশে গিয়ে নালিশ কেন? নিজের দেশ ও জনগণকে অসম্মান করেন কেন?
প্রসঙ্গত: গত বৃহস্পতিবার নিউ ইয়র্কের স্থানীয় সময় সকালে জাতিসংঘ সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। এই সাক্ষাৎকারকে উদ্দেশ করেই এসব মন্তব্য করেন আওয়ামী লীগ সম্পাদক।
ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনার স্বপ্ন নেক্সট জেনারেশন, এদের (বিএনপি) স্বপ্ন নেক্সট ইলেকশন, ক্ষমতা ছাড়া এরা কিছুই বুঝে না। বিএনপি নামক দলটি ও তার দোসররা ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি করে।
তিনি বলেন, ‘আপনারা বাংলাদেশের রাজনীতি করেন, দেশের গণতন্ত্র নিয়ে আপনাদের কোন নালিশ থাকলে আপনার জনগণের কাছে নালিশ করুন।’
‘ভোট দেবে জনগণ, বিদেশিরা কি ক্ষমতায় বসাবে’- এমন প্রশ্ন রেখে সেতুমন্ত্রী কাদের বলেন, কোন বিদেশি শক্তি দেশে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না। জনগণের প্রতি আস্থা থাকলে বিএনপির নেতারা বিদেশে গিয়ে নালিশ করে দেশকে ছোট করার মতো ছোট মানসিকতার পরিচয় দিতে পারতেন না।
তিনি বলেন, আমাদের নেত্রী তো বলেই দিয়েছেন, জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে নয়। জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছা আওয়ামী লীগের নাই।”
দেশের পরিস্থিতি নিয়ে বিএনপি’র কাছে প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘এদেশ কি জিম্বাবুয়ে, ইয়েমেন, আফগানিস্তান, সোমালিয়া, সুদান বা কঙ্গোর মতো, নাকি এই দেশ সিরিয়ার মতো যুদ্ধ বিধ্বস্ত যে, এই দেশকে নিয়ে নালিশ করতে হবে? দেশকে ছোট করতে হবে।’ এর মাধ্যমে দেশের জনগণকে অসম্মান করা হচ্ছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।
বাংলাদেশ ব্যাংক থেকে প্রকাশিত বইয়ে বঙ্গবন্ধুর ছবি নেই এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘এটি আমি জানি না। জেনে মন্তব্য করবো। আমাদের নির্বাচন পরিচালনা কমিটির বৈঠক আছে। সেখানে নেত্রী কথা বলবেন। সেখানে হয়তো এটি আলোচনা হবে।’ সরকারের উন্নয়নের কথা তুলে ধরে কাদের বলেন, “বিএনপি দেশের অর্জনে কোনও গর্ববোধ করে না।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর, উপ-কমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।
এছাড়া অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংষ্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে দলটি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ওয়েব সাইট ‘ ডব্লিউডব্লিউডব্লিউ.এসটিএসসি.এএলবিডি.ওআরজি’র উদ্বোধন করা হয়।
এ অনুষ্ঠানে জানানো হয় বিএনপি জামায়াত জাতীয় নির্বাচনের আগে অবৈধ পন্থা অবলম্বন ও অপপ্রচার করে সরকারকে বেকায়দায় যাতে ফেলতে না পারে সেজন্য তাদের ষড়যন্ত্র প্রতিরোধে সঠিক তথ্য জনগণের কাছে তুলে ধরতেই এই ওয়েবসাইট কাজ করবে।
দলের কেন্দ্রীয়, জেলা, উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিয়ষক সম্পাদকগণ এই সাইটে যুক্ত থাকবেন।

/পিএইচসি/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী