X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

গুলশানে বিএনপির কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ ডিসেম্বর ২০১৮, ১৪:০৬আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৭

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ বিএনপির মনোনয়ন বঞ্চিতরা রবিবারও (৯ ডিসেম্বর) বিক্ষোভ করছে। রবিবার সকাল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, টাকার বিনিময়ে ও আওয়ামী লীগের ষড়যন্ত্রের কারণে বিএনপির যোগ্য প্রার্থীরা মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তৃণমূলের সঙ্গে সম্পর্ক এমন প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়নি। বিভিন্ন আসনে দুর্বল প্রার্থী দেওয়ায় সেসব আসনে বিএনপির পরাজয় নিশ্চিত বলেও মনে করছেন তারা।

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। এই আসনে বিএনপির আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. আব্দুল্লাহ। রবিবার সকাল থেকে তার অনুসারী গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার যুবদলের সাধারণ সম্পাদক আবুল বাশার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শাহ মোয়াজ্জেম হোসেন বিএনপির একজন প্রবীণ নেতা। ১০ বছর ধরে তিনি অসুস্থ। তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আব্দুল্লাহ ভাই সব সময় তৃণমূল নেতাকর্মীদের পাশে ছিলেন। কিন্তু তাকে মনোনয়ন দেওয়া হয়নি।’

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ মুন্সীগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী। অভিযোগ রয়েছে, আব্দুল্লাহর সঙ্গে মাহি বি. চৌধুরীর সম্পর্ক রয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টি করতে টাকার বিনিময়ে লোক নিয়ে এসে বিক্ষোভ করছে।

কুমিল্লা-৪ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি  মঞ্জুরুল আহসান মুন্সি। তবে এই আসন থেকে ধানের শীষের প্রতীক পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির প্রার্থী আব্দুল মালেক রতন।

গুলশানে বিএনপি কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ মনোনয়ন বঞ্চিত হওয়ায় তার অনুসারীরা সকাল থেকে গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করছেন। তাদের অভিযোগ, মালেক রতনকে এলাকার কেউ চেনে না। তিনি আওয়ামী লীগের প্রার্থী থেকে টাকা খেয়ে বিএনপির মনোনয়ন নিয়েছে। তাকে মনোনয়ন দেওয়ার কারণে আওয়ামী লীগের প্রার্থীর জয়লাভ সহজ হবে।

গুলশান কার্যালয়ে তারা

কুমিল্লা-৪-এর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম বলেন, ‘বিএনপির কিছু কেন্দ্রীয় নেতার ষড়যন্ত্রের শিকার হয়ে আমি মনোনয়ন বঞ্চিত হয়েছি। আওয়ামী লীগের টাকা খেয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী নির্বাচন করছে। এলাকায় তাকে কেউ চেনে না। তার কারণে বিএনপিকে এই আসন হারাতে হবে। আর আওয়ামী লীগের প্রার্থীর জয়লাভ করতে সহজ হবে।’

 মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভে শনিবার উত্তাল থাকলেও শান্ত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। সকাল সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করেন। সেখানে কিছু নেতাকর্মী ও কর্মচারী উপস্থিত থাকলেও সংবাদ সম্মেলন শেষে কর্মচারী ও রিজভী ছাড়া আর তেমন কাউকে পাওয়া যায়নি। কার্যালয়ের নিচেও অন্যান্য দিনের মতোই ছিল।

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতারা বলছেন, প্রতিবারই নমিনেশন দেওয়ার সময় এমন কিছু ঘটনা ঘটে। নয়াপল্টনের কার্যালয়ে দুপুর ১টার দিকে আসা দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এটা স্বাভাবিকভাবে নিতে হবে। এই বিক্ষোভ, প্রতিবাদ থাকবেই। এই প্রতিবাদগুলো খারাপ অর্থে দেখি না। যাদের দুঃখ আছে, যন্ত্রণা আছে, তারা তো ক্ষোভ প্রকাশ করবেই। তবে সীমা লঙ্ঘন না করলেই ভালো।’

সংবাদ সম্মেলনে বিক্ষোভের বিষয়ে বিএনপির  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে বলেন, ‘প্রতিবার নির্বাচনের সময় এরকম হয়। যারা মনোনয়ন প্রত্যাশী তারা ক্ষুব্ধ থাকেন। কিন্তু শেষে সবাই ধানের শীষের জন্য ঝাঁপিয়ে পড়েন। এটা কোনও বিষয় নয়। আওয়ামী লীগেও এটা হয়েছে। প্রেসক্লাবের সভাপতির নমিনেশনের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা গাছ কেটে রাস্তা অবরোধ করেছে। আর এটা তো সামান্য, নেতাকর্মীরা এসেছেন, তারা ক্ষুব্ধ, কথাবার্তা বলেছেন, এটা তো সব সময় হয়।’

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে

শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেটে তালা লাগিয়ে বন্ধ করে দিয়েছিল মনোনয়ন বঞ্চিত সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সমর্থকরা। তিনি চাঁদপুর-১ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। গোপালগঞ্জ-১ আসনের মনোনয়ন প্রত্যাশী সেলিমুজ্জামান সেলিম, চাদপুর-১ আসনের এসানুল হক মিলন (সাবেক বিএনপি এমপি ও শিক্ষা প্রতিমন্ত্রী), মানিকগঞ্জ-১ আসনে মনোনয়ন বঞ্চিত খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু, কুমিল্লা-৪ আসনের ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসানের সমর্থকরা গুলশান অফিসে  বিক্ষোভ করেন। একপর্যায়ে ওই কার্যালয়ে বাইরে থেকে ইটপাটকেল নিক্ষেপ করে জানালার গ্লাসও ভেঙে ফেলেন বিক্ষুব্ধরা।

/এএইচআর/এসটিএস/এসটি/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইয়াবাসহ ইউপি চেয়ারম্যানের ছোট ভাই গ্রেফতার
ইয়াবাসহ ইউপি চেয়ারম্যানের ছোট ভাই গ্রেফতার
‘কত সাহায্য চাওয়া যায়? আমাকে এখন দেহ ব্যবসা করার কথাও বলে’
রানা প্লাজার ভুক্তভোগীর আক্ষেপ‘কত সাহায্য চাওয়া যায়? আমাকে এখন দেহ ব্যবসা করার কথাও বলে’
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
বাংলাদেশের স্পিন বিভাগে পার্থক্য তৈরি করতে চান মুশতাক
বাংলাদেশের স্পিন বিভাগে পার্থক্য তৈরি করতে চান মুশতাক
সর্বাধিক পঠিত
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান