আ.লীগের বিজয় সমাবেশে বাহারি সাজে নৌকা (ফটো স্টোরি)

Send
সাজ্জাদ হোসেন
প্রকাশিত : ২০:৫২, জানুয়ারি ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০০, জানুয়ারি ২০, ২০১৯

 

বাহারি সাজে নৌকাএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় অর্জনের পর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ করেছে আওয়ামী লীগ। শনিবার (১৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে সমাবেশ অনুষ্ঠানিকভাবে শুরু হয়। সমাবেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশস্থল ঘুরে দৃষ্টিনন্দন সব ছবি ক্যামেরাবন্দি করেছেন ফটোসাংবাদিক সাজ্জাদ হোসেন।

চুল দিয়ে মাথায় নৌকা তৈরি করা হয়েছেদুপুর ১২টার দিকে গানে গানে সমাবেশ শুরু হয়।গাছ দিয়ে নৌকা তৈরি করা হয়েছে৩০ ডিসেম্বর নির্বাচনে জয়লাভের মাধ্যমে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।মোটরসাইকেলে নৌকার সাজতাই এই সমাবেশ নেতাকর্মীদের মধ্যে আনন্দের নতুন মাত্রা যোগ করে।মোটরসাইকেলের সঙ্গে নৌকাদলীয় প্রতীক নৌকাকে বাহারি সাজে সাজিয়ে সমাবেশে উপিস্থিত হন নেতাকর্মীরা। অনেককে মাথার চুল কেটে নৌকা তৈরি করতে দেখা গেছে।

বাহারি সাজে নৌকানানা বর্ণের ব্যানার-ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা, নৌকা, বাদ্য যন্ত্র এবং স্লোগানে মুখর হয়ে উঠে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা।প্রবেশ দ্বারের দুপাশে নৌকা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করেন নেতাকর্মীরা। এসময় তাদের পরনে ছিল বর্ণিল পোশাক।পাট দিয়ে সেজে কর্মী, সঙ্গে আছে নৌকা দৃষ্টিনন্দন সব শোভাযাত্রা মুগ্ধ করে সবাইকে।

 

/আইএ/

লাইভ

টপ