X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

নব্য আ.লীগারদের বিষয়ে ১৪ দলের সতর্কবাণী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২০ মার্চ ২০১৯, ০১:৩১আপডেট : ২০ মার্চ ২০১৯, ২০:৩৫

১৪ দলীয় জোট

গণভাবে সবাই আওয়ামী লীগার বনে যাওয়ার বিষয়ে সতর্ক থাকতে বলেছে ১৪ দল। জোটটির শীর্ষ নেতারা বলেছেন, সবাই এখন আওয়ামী লীগার। দেশের এখন আওয়ামী লীগ ছাড়া কেউ নাই। বঙ্গবন্ধুর খুনি মোস্তাক আওয়ামী লীগেরই ছিল। সেসময়ও দেশে সবাই আওয়ামী লীগার বনে গিয়েছিল। কিন্তু বাস্তবতা ছিল, কেউ কেউ আছেন, যারা আওয়ামী লীগ বিরোধী। তাই এজন্য এখন নব্য আ’লীগারদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে ১৪ দল।

এ আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনুসহ ১৪ দলের শীর্ষনেতারা।

তারা বলেন, শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে। দেশ যতই এগিয়ে যাবে ততই ষড়যন্ত্র হবে। এই ষড়যন্ত্র মোকাবিলায় ১৪ দলের ঐক্য রাখতে হবে এবং বৃহৎ ঐক্য গড়ে তুলতে হবে। তারা নব্য আওয়ামী লীগারদের সম্পর্কেও সতর্ক থাকার আহ্বান জানান। তারা বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে যে জাতীয় চার নেতা ছিলেন, তেমনি খুনি মোস্তাকও ছিলেন। নব্য আওয়ামী লীগাররা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর হতে পারে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্য গড়ে উঠেছে। বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। যতই দেশ এগিয়ে যাবে চক্রান্ত, ষড়যন্ত্র ততই প্রকট হবে। দেশ যতই আগাবে ততই আঘাত আসবে। ১৪ দল শেখ হাসিনাকে সহযোগিতা করে যাচ্ছে, আগামীতেও সহযোগিতা করে যাবে। ১৪ দলের এই ঐক্যকে অব্যাহত রেখে আরও বড় ঐক্য গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, সতর্ক থাকতে হবে। চক্রান্ত এখনও চলছে, চক্রান্ত ষড়যন্ত্র শেষ হয়নি। সবাই এখন আওয়ামী লীগ করে। আওয়ামী লীগ ছাড়া আর কাউকে পাওয়া যায় না। এই নতুন আওয়ামী লীগারদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে নতুন আওয়ামী লীগার, নব্য আওয়ামী লীগাররা বিএনপি-জামায়াতের চেয়ে ভয়াবহ হতে পারে। বঙ্গবন্ধুর সঙ্গে শুধু জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদদ্দিন আহমদ, মনসুর আলী, কামরুজ্জামানরা ছিলেন না, খুনি মোস্তাকও ছিলেন। মনে রাখবেন আমাদের মাঝে মোস্তাকও থাকতে পারে। এই বর্ণচোরাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্য ১৪ দলকে ধরে রাখতে হবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি কিন্তু বৈষম্য বাড়ছে। কিছু লোক বিশাল ধনী হয়ে যাচ্ছে, কিছু লোক রাস্তায় থাকছে। বঙ্গবন্ধু সাম্যের কথা, অর্থনৈতিক মুক্তির কথা বলেছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দুর্নীতির বিরুদ্ধে যে বক্তব্যগুলো দিয়েছিলেন সেগুলো ভালোভাবে প্রচার করতে হবে।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক ও সামরিক শাসক এবং তেঁতুল হুজুরদের কলঙ্ক থেকে দেশকে মুক্ত করতে হবে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে হলে দুর্নীতির কলঙ্ক, বৈষ্যমের অভিশাপ, দলবাজি মুক্ত করতে হবে। এই সব কলঙ্ক মুছে ফেলার যুদ্ধ চলছে, আমাদের জয়ী হতে হবে। এই যুদ্ধে জয়ী হতে হলে ১৪ দলের দরকার আছে। আমরা একসঙ্গে আছি, ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবো।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

/এমএইচবি/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী