স্বাধীনতাবিরোধী শক্তি এখনও তৎপর: কৃষিমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৪, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, এপ্রিল ১৭, ২০১৯




এখনও বাংলাদেশে ষড়যন্ত্র আছে, স্বাধীনতাবিরোধী শক্তি এখনও তৎপর। সুযোগ পেলেই তারা নানা মিথ্যাচার, জালিয়াতি করে বাংলাদেশের আদর্শ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করবে।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

বাংলাদেশ জাসদ এ আলোচনা সভার আয়োজন করে।
ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘যারা স্বাধীনতাবিরোধী শক্তি, যারা পাকিস্তানের লেজুড়বৃত্তি করে, যারা পাকিস্তানের উচ্ছিষ্ট পেয়েছে, তারাই স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে।’

তিনি বলেন, “এই বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষ নেন। ২০১১ সালের ১৯ নভেম্বর তাদের একটা লংমার্চ চাঁপাইনবাবগঞ্জ গিয়ে শেষ হয়েছিল। খালেদা জিয়া বলেছিলেন, ‘মুজাহিদ, নিজামী, সালাউদ্দিন কাদের চৌধুরী তারা কেউই যুদ্ধাপরাধী নয়। অন্যায়ভাবে তাদের বিচার করা হচ্ছে।’ ২ ডিসেম্বর মওদুদ আহমদ বলেছেন, ‘যে বিচার করা হয়েছে এ বিচার অন্যায়। আমরা ক্ষমতায় গেলে এই বিচার আমরা করতে দেবো না।’ এই হলো বিএনপি।”

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য আরও বলেন, ‘আমরা ১৯৭১ সালে নয় মাসব্যাপী যুদ্ধ করে সারা বিশ্বে বাংলাদেশকে স্বাধীন জাতি হিসেবে সৃষ্টি করেছি। পাকিস্তানি বাহিনী সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের পায়ের নিচে অস্ত্র সমর্পণ করেছে। এই জঙ্গিরাই, সন্ত্রাসীরা, যারা নাশকতা করে, যারা পুড়িয়ে মানুষ মারে, দেশকে অস্থিতিশীল করতে চায়, ইনশাল্লাহ, আমরা তাদের মোকাবিলা করবো রাজনৈতিকভাবে। এবং সঙ্গে সঙ্গে দেশে যে উন্নয়নের ধারা চলছে এই ধারা আমরা অব্যাহত রাখবো।’
আলোচনা সভায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল, স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ খালেক ও বাংলাদেশ কৃষি জোটের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

/এইচএন/এইচআই/এমওএফ/

লাইভ

টপ