খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৩, এপ্রিল ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৬, এপ্রিল ১৯, ২০১৯

স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিলবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মিছিলের নেতৃত্বে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও এটি পূর্ব ঘোষিত কোনও কর্মসূচিও ছিল না। 

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে বিক্ষোভ মিছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের এসে শেষ হয়। 

মিছিল শেষে রিজভী বলেন, ‘খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিথ্যা মামলায়’ তাকে কারাবন্দি করে রেখেছেন। কারাগারের স্যাঁতসেতে কক্ষে রেখে তার অসুস্থতার মাত্রা তীব্রতর করে জীবন বিপন্ন করার মাধ্যমে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে চান সরকার। এটি নিঃসন্দেহে গভীর মাস্টারপ্ল্যান।’

অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ ও মুক্তির জোর দাবি জানান রিজভী। 

খালেদা জিয়া বাকশালের গুহা থেকে গণতন্ত্রকে মুক্ত করতে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বলে দাবি করে রিজভী বলেন, ‘সেই দেশনেত্রীকে কারাগারে আটকিয়ে রাখা যাবে না জনগণ কারাগারের লৌহ কপাট ভেঙে তাকে মুক্ত করবেই।’ 

মিছিল স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, উত্তরের সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশীদ প্রমুখ। 

 

 

 

 

/এএইচআর/এসটি/

লাইভ

টপ