সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৮:৩৪, এপ্রিল ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:৪৮, এপ্রিল ২৭, ২০১৯

বিএনপিরাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় বৈঠকে বসবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এ বৈঠক থেকে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে। এতে দলের জ্যেষ্ঠ ও গুরুত্বপূর্ণ কয়েকজন আইনজীবী অংশ নেবেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বৈঠকের কথা জানিয়েছেন। যদিও তার ভাষ্য, এটি দলের নিয়মিত কার্যক্রম।
স্থায়ী কমিটির দায়িত্বশীল একাধিক সূত্র জানা গেছে,বৈঠকে ঠাকুরগাঁও-৩ আসন থেকে দলীয় নির্বাচিত জাহিদুর রহমান জাহিদের শপথ গ্রহণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, খালেদা জিয়ার স্বাস্থ্য, জামিনের বিষয়ে আলোচনা হবে। বৈঠকের মধ্যে বা শেষ দিকে গুরুত্ব সহকারে দলের অবস্থান ব্রিফ করা হতে পারে।
সূত্র দাবি করেছে, বৈঠকে সরকারের আচরণের ওপর গভীর পর্যালোচনা হবে। এরপর দলের নীতি ও কৌশলের ওপর আলোচনা করা হবে। এতে লন্ডন থেকে স্কাইপে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত থাকতে পারেন।
বিএনপির একজন আইনজীবী জানিয়েছেন, তারা খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়টিকে অনেকটাই এগিয়ে নিয়ে এসেছেন। মাত্র দু’টি মামলায় জামিন হলেই মুক্তি পাবেন বিএনপির চেয়ারপারসন।

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারকদের বৈঠকে শুক্রবার গণফোরামের বিশেষ কাউন্সিলে মোকাব্বির খানের অংশগ্রহণ এবং মোস্তফা মোহসীন মন্টুকে সাধারণ সম্পাদক থেকে বাদ দেওয়ার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করবেন।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জ্যেষ্ঠ নেতারা নিয়মিতই আলোচনা করেন। এরই অংশ হিসেবে শনিবার বিকালে জ্যেষ্ঠ নেতারা বসবেন বলে শুনেছি।’


/এসটিএস/এসটি/

লাইভ

টপ