শিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে এরশাদ ও মির্জা ফখরুলের শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৮:১৫, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:২৬, মে ২৩, ২০১৯

নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনবরেণ্য নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে শোক জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ, বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এছাড়া তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২২ মে) রাতে পৃথক বার্তায় তারা শোক প্রকাশ করেন।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, একুশে পদকপ্রাপ্ত প্রতিভাবান নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে দেশের শুদ্ধ সংগীত চর্চায় যে শূন্যতা সৃষ্টি হলো তা সহসাই পূরণ হওয়ার নয়। নজরুলের গান সবার মাঝে তুলে ধরতে তার ভূমিকা অনুকরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, দীর্ঘ পাঁচ দশক ধরে নজরুল গীতির শিক্ষক, গবেষক এবং শুদ্ধ স্বরলিপি প্রণয়নে খালিদ হোসেন যে ভূমিকা রেখেছেন তা আজীবন নজরুল সংগীত পিপাসুদের পথ দেখাবে। এছাড়া শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ।
এদিকে খালিদ হোসেনের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শোক বার্তায় তিনি বলেন, খালিদ হোসেন ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিল্পী। তার কণ্ঠে সুরের মূর্ছনায় তিনি দেশবাসীকে আপ্লুত করেছেন। তার মৃত্যুতে সংগীত জগতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হলো। মির্জা ফখরুল মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
প্রসঙ্গত, বুধবার (২২ মে) রাত ১০টা ২২ মিনিটে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সংগীতশিল্পী খালিদ হোসেন।

আরও পড়ুন: নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই

/এএইচআর/ওআর/

লাইভ

টপ