নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানালো ১৪ দল

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১০:২৫, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫১, মে ২৪, ২০১৯

নরেন্দ্র মোদিভারতের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি টানা দ্বিতীয়বারের মতো জয় পাওয়ায় অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগসহ ১৪ দল। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতে জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয়ে নরেন্দ্র মোদি রেকর্ড সৃষ্টি করলেন।’

বৃহস্পতিবার এক বিবৃতিতে ১৪ দলের মুখপাত্র আরও বলেন, ‘বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিন ধরে বিদ্যমান। একাত্তরে মহান মুক্তিযুদ্ধের সময় তারা যে সহায়তা করেছিল তা বাংলাদেশ সব সময় স্মরণ করে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুসম্পর্ক রয়েছে। উভয় দেশ অনেক ক্ষেত্রেই একে অপরকে সহযোগিতা করছে।’ এই সুসম্পর্ক আরও দৃঢ় ও বন্ধুত্বপূর্ণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে ১৭তম লোকসভা নির্বাচনে তার দলের বিপুল বিজয়ে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার (২৩ মে) বিকাল ৫টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদিকে ফোন করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম।

শেখ হাসিনা ফোনে নরেন্দ্র মোদিকে বলেন, ‘আপনার গতিশীল নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিপুলভাবে জয়লাভ করায় বাংলাদেশের সরকার, জনগণ, আমার দল এবং ব্যক্তিগতভাবে আমি ও আমার পরিবারের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এই বিজয়ে আপনার প্রতি ভারতের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে। দক্ষিণ এশিয়ার জনগণ আপনার এই বিজয়ে খুশি হবে এবং এ অঞ্চলের জনগণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।’ দুই নেতার মধ্যে পাঁচ মিনিট টেলিফোনে আলাপ হয়।

প্রেস সচিব আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরে আসার আমন্ত্রণ জানান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এদিকে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের জয় নিশ্চিত হওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (২৩ মে) রাতে এক বিবৃতিতে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির বলেন, ‘ভারতের সাধারণ নির্বাচনে জয়ের জন্য আমরা নরেন্দ্র মোদি ও বিজেপিকে অভিনন্দন জানাচ্ছি। ভারতীয়রা ভাগ্যবান। কারণ তাদের কার্যকর গণতন্ত্র রয়েছে, সেখানে শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর হয় যা আমাদের বাংলাদেশে অনুপস্থিত।’

এতে আরও বলা হয়েছে, ‘ভারতের জন্য বাংলাদেশ ও বিএনপি সবসময় বন্ধু ছিল। শান্তিপূর্ণ, নিরাপদ ও সমৃদ্ধ দক্ষিণ এশিয়ার জন্য আমাদের প্রতিবেশীকে সহযোগিতা করবো।’ সূত্র: বাসস।

আরও পড়ুন- 

মোদিকে ফোন করে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

মোদিকে বিএনপির অভিনন্দন

/এফএস/

লাইভ

টপ