মঈন খানের বাসায় কূটনীতিকদের নৈশভোজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৫৩, জুন ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:৫৫, জুন ০৬, ২০১৯

ড. মঈন খান (ফাইল ফটো)বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় কূটনীতিকদের সম্মানে নৈশভোজ আয়োজন করা হয়েছে। ঈদের দিন বুধবার (৫ জুন) সন্ধ্যায় তার গুলশানের বাসায় পারিবারিক পরিবেশে এ নৈশভোজের আয়োজন করা হয়। রাত সাড়ে দশটার পর কূটনীতিকদের এ মিলনমেলা শেষ হয়। মঈন খানের ঘনিষ্ঠ একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, নৈশভোজে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার হাইকমিশনার, জার্মানি, ফ্রান্স, সুইডেন, সুইজারল্যান্ড, ডেনমার্ক ও ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত এবং জাপান, ইইউ’র ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ও হেড অব ডিফিআইডি, ইউএসএইড এর ভারপ্রাপ্ত প্রধান অংশগ্রহণ করেন।
এ বিষয়ে জানতে চেয়ে মঈন খানকে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এ ধরনের নৈশভোজের কথা আমি অফিসিয়ালি কিছু জানি না।’
বিএনপির চেয়ারপারসন কার্যালয়ের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানায়, মঈন খানের বাসায় প্রতিবছর অন্তত তিনবার কূটনীতিকদের এ ধরনের আপ্যায়ন করা হয়। ঈদুল ফিতর, ঈদুল আজহা ও গত কয়েক বছর ধরে পহেলা বৈশাখে এ আয়োজন করা হয়।
উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে প্রায় প্রতি ঈদেই কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন। গত বছর থেকে দলটির নেতারা এ আয়োজন করেননি। যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আমন্ত্রণে ঈদের দিন দলের গুলিস্তানের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন দেশের কূটনীতিকরা শুভেচ্ছা বিনিময় করেছেন।

 

/এসটিএস/ওআর/

লাইভ

টপ