জাতীয় পার্টির সংরক্ষিত এমপি মাসুদা রশীদের দলীয় পদ স্থগিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:২৮, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২১, জুন ১৬, ২০১৯

 জাতীয় পার্টির সংরক্ষিত নারী সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর প্রেসিডিয়াম পদ ও দলের প্রাথমিক সদস্য পদ স্থগিত করা হয়েছে। শনিবার (১৬ জুন) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক চিঠিতে পদ স্থগিতের বিষয়টি জানানো হয়।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে এরশাদ বলেন, গত ২৬ মে জাতীয় পার্টির মহাসচিব আপনার বরাবর একটি কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছিলেন। তবে আজ পর্যন্ত আপনি (মাসুদা এম রশীদ) নোটিশের কোনও জবাব দেননি, যা পার্টির সাংবিধানিক অবজ্ঞার শামিল ও সংগঠনবিরোধী কার্যকলাপ।

চিঠিতে বলা হয়, পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ক্ষমতাবলে প্রেসিডিয়াম সদস্য পদসহ ও দলের প্রাথমিক পদ ও পদবি অস্থায়ী ভিত্তিতে স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংগঠনের কোনও কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে মনোনয়ন দেওয়ার সময় মাসুদা রশীদকে লিখিত শর্ত দেওয়া হয়েছিল−তিনি চট্টগ্রামে দলকে সুসংগঠিত করবেন, দলীয় কার্যালয় করবেন ও পার্টি ফান্ডে টাকা দেবেন। তবে তিনি সেসব শর্ত মানেননি। এজন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশের জবাব না দেওয়ায় এখন তার পদ স্থগিত করা হয়েছে।

/এএইচআর/টিটি/এমএমজে/

লাইভ

টপ