সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন, সম্পাদক শামীম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:১৫, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:২৩, জুন ১৭, ২০১৯

তপন বিশ্বাস ও শামীম আহমেদ

সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন তপন বিশ্বাস (দৈনিক জনকণ্ঠ) ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)।

রবিবার (১৬ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ২০১৯-২০২০ মেয়াদের কার্যনির্বাহী কার্যনির্বাহী কমিটি গঠনের নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন। ১১৪ জন ভোটারের মধ্যে ১১২ জন ভোট দিয়েছেন।

দুই বছর মেয়াদের কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন গাজী টিভির সাজেদা পারভীন (সাজু রহমান)।

সভাপতি পদে ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হন তপন বিশ্বাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দিন মাহতাব (সমকাল) পেয়েছেন ৫০ ভোট। অন্য প্রতিদ্বন্দ্বী সিদ্দিকুর রহমান (মানবকণ্ঠ) পেয়েছেন ৪ ভোট।

সহ-সভাপতি পদে সাজু রহমান (জিটিভি) ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আমানুর রহমান (নয়া দিগন্ত) পেয়েছেন ৫৪ ভোট।

 সাধারণ সম্পাদক পদে বিজয়ী শামীম আহমেদ পেয়েছেন ৬১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহফুজুর রহমান পেয়েছেন ৫০ ভোট।

কার্যনির্বাহী কমিটির ১৬টি পদের মধ্যে গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। নিয়ামুল আজিজ সাদেক (এসএ টিভি) বিনা প্রতিদ্বন্দ্বিতায় গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কমিটিতে সহ-সাধারণ সম্পাদক আনিসুর রহমান তপন (আমাদের অর্থনীতি), সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন (বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম), অর্থ সম্পাদক মাসউদুল হক (ইউএনবি), দফতর সম্পাদক মাসুদ রানা (জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকম) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন ইনকিলাবের হাবিবুর রহমান (পঞ্চায়েত হাবিব)।

 কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন— আকতার হোসাইন (ভোরের ডাক), শফিউল্লাহ সুমন (বিটিভি), মেহদী আজাদ মাসুদ (জাগরণ), মোরসালীন বাবলা (চ্যানেল আই), ঝর্ণা রায়, এমএ জলিল মুন্না (মুন্না রায়হান-ইত্তেফাক), এসএম আব্বাস (বাংলা ট্রিবিউন) ও নাফিউল ইসলাম লিংকন (চ্যানেল টুয়েন্টিফোর)।

 

 

 

/এসএমএ/এএইচ/

লাইভ

টপ