প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবে আ. লীগ

Send
মাহবুব হাসান
প্রকাশিত : ২৩:৫২, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০২, জুন ২০, ২০১৯






আওয়ামী লীগপ্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবে শাসক দল আওয়ামী লীগ। উদ্দেশ্য, তরুণদের চিন্তাভাবনার সঙ্গে পরিচিত হওয়া।
‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শিরোনামে এ মতবিনিময় সভায় ৩০০ ছাত্রছাত্রী অংশ নেবেন। তাদের মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইংরেজি মাধ্যম ও মাদ্রাসা— সব মাধ্যমের শিক্ষার্থীরাই থাকবে।
প্রচার উপ-কমিটির বিশ্বস্ত সূত্র বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্রমতে, আওয়ামী লীগের প্রচার উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করবে। এতে দলের সাধারণ সম্পাদকসহ শীর্ষ স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন। 
আওয়ামী লীগ সূত্র জানায়, আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ২৯ জুন শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হবে। অনুষ্ঠানের সম্ভাব্য ভেন্যু শিল্পকলা একাডেমি।
জানতে চাইলে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এবং প্রচার উপ-কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন বলেন, ‘আওয়ামী লীগের বয়স ৭০ হলেও দলটি যেন বুড়িয়ে না যায়, সে জন্য তরুণদের মনোভাব ধারণ করা জরুরি। দেশের ভবিষ্যৎ নির্ভর করছে এই তরুণদের ওপরই। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে দলের প্রচার উপকমিটির আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ এ ধরনের শিরোনামে শিক্ষার্থীদের নিয়ে ঘরোয়া পরিবেশে একটি অনুষ্ঠান করা হবে।”
তিনি বলেন, এটি অনেকটা ‘লেটস টক’-এর মতো একটা অনুষ্ঠান হবে। তারুণ্যের মেধা, নতুন চিন্তাধারা, সৃজনশীল মনোভাব দেশকে সামনের দিকে অনেক দূর এগিয়ে নেয়।
আমিনুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তোফায়েল আহমেদ, আবদুর রাজ্জাক, তাজউদ্দিন আহমেদরা তরুণ বয়সেই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়ে এই দেশকে স্বাধীন করেছেন। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা-উত্তর বাংলাদেশে বিস্ময়কর উন্নয়নসহ সর্বত্র এ দেশকে এগিয়ে নিয়েছে তরুণরাই।’
আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আওয়ামী লীগের নির্বাচনি বৈতরণী পার হওয়ার অন্যতম প্রধান ভরসা ছিলেন তরুণরা। টানা তৃতীয় বারের মতো এই দলটির ক্ষমতায় আসার পেছনে কাজ করেছে তরুণ প্রজন্মের সমর্থন। তাই আওয়ামী লীগের কাছে তাদের কী প্রত্যাশা সে কথাই আমরা জানার চেষ্টা করবো।’
আওয়ামী লীগ সূত্র জানায়, অনুষ্ঠানে ৭০ বছরের আওয়ামী লীগ সম্পর্কেও তরুণদের ধারণা ও নিজস্ব বিশ্লেষণ শুনবেন নেতারা। জানতে চাইবেন দেশকে কীভাবে আরও সমৃদ্ধ করা যায়, সে বিষয়ে তাদের মতামত। সেখানে শিক্ষার্থীদের প্রশ্ন করার এবং প্রশ্নের উত্তর দেওয়ার উম্মুক্ত পরিবেশ থাকবে। তারা যেকোনও বিষয়ে নিজস্ব মতামত তুলে ধরার পাশাপাশি যেকোনও বিষয়ে জানতেও চাইতে পারবেন।
প্রসঙ্গত, ক্ষমতাসীন রাজনৈতিক দলটির গোড়াপত্তন হয় ১৯৪৯ সানের ২৩ জুন। পরে দুই দফা নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ আওয়ামী লীগ’।

/এইচআই/

লাইভ

টপ