প্রিয়া সাহার বিচারের দাবি ইসলামি দলের নেতাদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৫, জুলাই ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৬, জুলাই ২০, ২০১৯



ট্রাম্পের কাছে অভিযোগ জানাচ্ছেন প্রিয়া সাহামার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে অভিযোগ জানানো প্রিয়া সাহার বিচারের দাবি জানিয়েছে কয়েকটি ধর্মভিত্তিক দল। শনিবার পৃথক বিবৃতিতে ধর্মিভিত্তিক দলগুলো এই দাবি জানায়।

এক বিবৃতিতে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ‘মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে দেওয়া প্রিয়া সাহার অভিযোগ বাংলাদেশের বিরুদ্ধে চলমান রাষ্ট্রবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ। বাংলাদেশে মুসলিম মৌলবাদীদের হাতে ‘৩ কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মালম্বী গুম হওয়ার’ কথা বলে ট্রাম্পের কাছে যে অভিযোগ করা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি এই বক্তব্যের মাধ্যমে শুধূ এদেশের মুসলমানদের ভাবমূর্তি নষ্টেরই চেষ্টা করেননি, বাংলাদেশের রাষ্ট্রীয় সুনাম ক্ষুন্ন ও রাষ্ট্রীয় নিরাপত্ত বিঘ্নিত করার অপচেষ্টা চালিয়েছেন।’ সুষ্ঠু তদন্ত করে প্রিয়া সাহা ও তার সঙ্গে জড়িত নেপথ্য নায়কদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ারও দাবি জানান তারা।

এদিকে, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়ার ইমাম ফরীদ উদ্দীন মাসঊদ এক বিবৃতিতে বলেন, ‘প্রিয়া সাহারা দেশের ভাবমূর্তি বিনষ্ট করার জন্য অপতৎপরতা চালাচ্ছেন। তদন্ত সাপেক্ষে তাদের শিকড় খুঁজে বের করা উচিত।’ রাষ্ট্রদ্রোহীদের বিরুদ্ধে সব রাজনৈতিক দল ও বুদ্ধিজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মাসঊদ।

পৃথক এক বিবৃতিতে প্রিয়া সাহা বাংলাদেশে এলেই গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। দলটির আমির ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, ‘প্রিয়া সাহা দেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন। তিনি দেশে প্রবেশ করার অধিকার হারিয়েছেন। দেশে এলেই তাকে গ্রেফতার করতে হবে।’

এক বিবৃতিতে খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, ‘প্রিয়া সাহা এই ঐতিহ্যকে বিনষ্ট করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে অসৎ ফায়দা হাসিল করতেই মার্কিন প্রেসিডেন্টের কাছে দেশের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট ও বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ করেছেন।’ তিনি আরও বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য রক্ষায় দেশবাসী ঐক্যবদ্ধ।’ সাম্রাজ্যবাদী শক্তির কাছে মিথ্য নালিশ করে খাল কেটে কুমির আনার দেশবিরোধী চক্রান্ত কিছুতেই বাস্তবায়ন করতে দেওয়া হবে না বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

/সিএ/এমএনএইচ/

লাইভ

টপ