বিএনপির ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক লিফলেটেও খালেদা জিয়ার মুক্তির দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৭, আগস্ট ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৩, আগস্ট ১০, ২০১৯

বামে লিফলেট বিতরণ করছে বিএনপি, এই লিফলেটের এক পিঠে দেখা যাচ্ছে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি, ডানে লিফলেটের অপর পিঠে ডেঙ্গু বিষয়ক সচেতনতার তথ্য

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছে বিএনপি। এই লিফলেটের অপর পিঠে রয়েছে কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিও।

শনিবার (১০ আগস্ট) দুপুরে কলাবাগান থানাস্থ হাতিরপুল বাজার, ইস্টার্ন প্লাজা, মোতালেব প্লাজা এলাকায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে এই  লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

এই লিফলেটে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়গুলোর পাশাপাশি এর অপর পিঠে খালেদা জিয়ার ছবি সম্বলিত নিঃশর্ত মুক্তির দাবি নিয়েও মানুষকে আওয়াজ তুলতে উদ্বুদ্ধ করেছেন দলটির নেতারা। তবে প্রচারণার মূল বিষয় ছিল ডেঙ্গু।

বিএনপির ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক লিফলেট

লিফলেটে বলা হয়, ডেঙ্গু মশাবাহিত ভাইরাস জ্বর, যা এডিস মশা ছড়ায়। ডেঙ্গু রোগ নিয়ে এমন বিভিন্ন তথ্যের পাশাপাশি এ রোগ হলে করণীয় ও প্রতিরোধের উপায়ও বলা হয়েছে লিফলেটে। একইসঙ্গে দেশে সরকারি-বেসরকারি হাসপাতালের ৭০-৮০ ভাগ রোগীই ডেঙ্গু আক্রান্ত বলেও লিফলেটে দাবি করা হয়।

লিফলেট বিতরণকালে রুহুল কবির রিজভী বলেন, সরকার শুরু থেকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এতো ভয়াবহ হতো না। এত মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতো না, প্রাণহানিও হতো না। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই এরা জনস্বার্থকে তোয়াক্কা করে না।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন-নবী-খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি  সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

একই লিফলেটের এক পিঠে সামাজিক সচেতনতার কথা অন্য পিঠে রাজনৈতিক দাবি কেন করা হলো এমন প্রশ্ন করা হলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি। তাই একই লিফলেটে আমরা ডেঙ্গু সচেতনতার পাশাপাশি তার মুক্তির দাবির বিষয়টি তুলে ধরেছি। আজ ডেঙ্গুর হাত থেকে মানুষ যেমন মুক্তি চায় তেমনই খালেদা জিয়ার মুক্তির বিষয়টিও সারাদেশের মানুষের জনদাবিতে পরিণত হয়েছে।’

 

/এএইচআর/টিএন/

লাইভ

টপ