ছাত্রদলের সভাপতি ও সম্পাদক পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৮, আগস্ট ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৩, আগস্ট ১৭, ২০১৯

ফরম বিক্রি উদ্বোধন করেন ছাত্রদলের সাবেক নেতারা

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ১৪ সেপ্টেম্বর। সংগঠনের নতুন কমিটি গঠনের লক্ষ্যে একই দিনে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে ভোট হবে। শনিবার (১৭ আগস্ট) ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে একশ’ টাকা।

শনিবার বেলা ১২টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের অফিস থকে পদপ্রত্যাশীরা ফরম সংগ্রহ করছেন। প্রথম দিনে সভাপতি পদে পাঁচ জন আর সাধারণ সম্পাদক পদে চার জন ফরম তুলেছেন।

রবিবার (১৮ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি হবে।

শনিবার সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন—ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান, গৌরীপুর পৌর ছাত্রদলের সহ-সভাপতি আলিমেল হাকিম মুন্সী, বাংলা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মো. খলিলুর রহমান, কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম মিন্টু, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি আবু জাহান চৌধুরী। আর সাধারণ সম্পাদক পদের জন্য ফরম তুলেছেন—ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের স্কুল বিষয়ক সম্পাদক আলাউদ্দিন খান, ঢাকা কলেজের ছাত্রদল নেতা এমএ কাইয়ুম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মসিউর রহমান রনি।

ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে গঠিত আপিল কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘যারা এই দুঃসময়ে ছাত্রদলকে এগিয়ে নেওয়ার জন্য শত নির্যাতন উপেক্ষা করে কারাবরণ, হামলা-মামলা সহ্য করে তারেক রহমানের পরামর্শে এক হচ্ছেন, তাদের অভিনন্দন জানাই।’ তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে এবং আমাদের নেত্রী খালেদা জিয়াকে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে মুক্ত করতে ছাত্রদলের আগামী নেতৃত্ব সক্রিয় ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন দুদু।

প্রসঙ্গত, ছাত্রদলের মনোনয়ন ফরম জমা দেওয়ার তারিখ ১৯ ও ২০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট। ২২ থেকে ২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদের ভোটগ্রহণ হবে।

ফরম বিক্রির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন প্রমুখ।

/এএইচআর/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ