‘দেশে একটি জনবিচ্ছিন্ন সরকার চেপে বসে আছে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৩, সেপ্টেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৬, সেপ্টেম্বর ০৭, ২০১৯

ইসলামীবর্তমান সরকারকে জনগণের নির্বাচিত সরকার নয় বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক। তিনি বলেন, ‘দেশে একটি জনবিচ্ছিন্ন সরকার চেপে বসে আছে। এই জনবিচ্ছিন্ন সরকারের কারণে দেশে খুন, ধর্ষণ, নির্যাতন, ঘুষ, দুর্নীতি ভয়াবহ আকার ধারণ করেছে। সর্বত্র লুটপাট চলছে।’  শনিবার (৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘চামড়া শিল্পসহ সর্বব্যাপী আর্থ-সামজিক অস্থিরতা ও করণীয়’ শীর্ষক এক আলোচেনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ বলেন, ‘সবাই অনুভব করছে, দেশে একটা শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। দেশে এক ধরনের লুণ্ঠনের অর্থনীতি চলছে। লুণ্ঠনের সুযোগ এখন অবারিত।’ তিনি আরও বলেন, ‘এদিকে সরকার রিজার্ভ ভেঙে ব্যয়নির্বাহের চিন্তা করছে। বিভিন্ন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জমা করা অর্থ সরকার নিয়ে খরচ করতে চাচ্ছে। এতে বোঝা যাচ্ছে, বোধ হয় দেশে একটি বড় ধরনের অর্থনৈতিক মন্দা শুরু হতে যাচ্ছে। এ অবস্থায় একটি বড় ধরনের পরিবর্তন আসন্ন হয়ে পড়েছে।’  

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের আমির শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফিজ্জী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির মাওলানা আবদুর রব ইউসুফী, বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মাওলানা ঈসা প্রমুখ।

/এইচএন/এমএনএইচ/

লাইভ

টপ