রংপুরে জাপাকে সমর্থন দেবে আ.লীগ, আশা রাঙ্গার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৪, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৮, সেপ্টেম্বর ১৫, ২০১৯

গণমাধ্যমকর্মীদের ব্রিফিং জাতীয় পার্টিরজাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রার্থিতার বিষয়ে আওয়ামী লীগের সঙ্গে আলাপ হয়েছে। আজকালের মধ্যে তারা সিদ্ধান্ত জানাবে। আশা করছি, এ নির্বাচনে আওয়ামী লীগ জাতীয় পার্টি প্রার্থীকে সমর্থন দেবে। রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে বিভাগীয় সাংগঠনিক টিমের যৌথ সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফ করেন তিনি।
বিরোধীদলীয় এ চিফ হুইপ বলেন, বিভাগীয় সাংগঠনিক টিমের মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনের আগেই জাতীয় পার্টির প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। একাদশ জাতীয় নির্বাচনে আমরা জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছি। রংপুর-৩ আসনটি ১৯৮৬ সাল থেকেই জাতীয় পার্টির। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই আসনে বারবার নির্বাচিত হয়েছেন।
তিনি জানান, উপনির্বাচন পরিচালনার জন্য পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে আহ্বায়ক এবং তাকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদের পক্ষে ইতোমধ্যে প্রতিটি ওয়ার্ডে কাজ শুরু হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘এ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অন্তত ১ লাখ বেশি ভোট পেয়ে নির্বাচিত হবেন।’

আসিফ জাতীয় পার্টির কেউ না
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, এরশাদ জীবদ্দশায় তার ভাতিজা আসিফকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেছেন। তাই আসিফ এখন আর জাতীয় পার্টির কেউ না। গত রংপুর সিটি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোট পেয়েছিলেন আসিফ। তাই এই আসনের নির্বাচনে আসিফ কোনও আলোচ্য বিষয় নয়।
বিভাগীয় সাংগঠনিক টিমের যৌথ সভায় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল, ঢাকা বিভাগের সদস্য ইসলাম সেন্টু, সদস্য সচিব আলমগীর সিকদার লোটন, বরিশাল বিভাগের আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, সদস্য সচিব এমরান হোসেন মিয়া, সদস্য মিজানুর রহমান, সদস্য ও পার্টির সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, খুলনা বিভাগের আহ্বায়ক, প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা, সদস্য সচিব সুনীল শুভ রায়, সদস্য দিদার বখত, সিলেট বিভাগের সদস্য ও প্রেসিডিয়াম সদস্য মো. আতিকুর রহমান আতিক, সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, সদস্য সচিব ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পীর ফজলুর রহমান মেজবাহ এমপি, চট্টগ্রামের বিভাগের সদস্য সচিব, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, সদস্য ও পার্টির সাংগঠনিক সম্পাদক আমির হোসেন ভূঁইয়া, রংপুর বিভাগের সদস্য ও প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান, সদস্য এসএম ফয়সল চিশতী, সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী, এসএম ফখর উজ জামান জাহাঙ্গীর, ময়মনসিংহ বিভাগের সদস্য সচিব ও ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, সদস্য ও সাংগঠনিক সম্পাদক নির্মল দাস, রাজশাহী বিভাগ আহ্বায়ক প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, সদস্য সচিব আব্দুর রশিদ সরকার, সদস্য ও ভাইস চেয়ারম্যান সরদার শাহজাহান, সদস্য ও পার্টির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম ওমর, আন্তর্জাতিক সাংগঠনিক কমিটির আহ্বায়ক জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সদস্য ও পার্টির উপদেষ্টা মেজর (অব.) আশরাফ উদ দৌলা। এছাড়া উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সুলতান মাহমুদ ও যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান।

/এসটিএস/ওআর/এমএমজে/

লাইভ

টপ