প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশ: জিএম কাদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৬, সেপ্টেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:১১, সেপ্টেম্বর ২১, ২০১৯

স্মরণ সভায় বক্তব্য রাখছেন জিএম কাদেরদুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিকে দেশবাসী তাকিয়ে আছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, ‘আমরা আশাবাদী প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব সঠিক ও সফলভাবে দুর্নীতিবিরোধী অভিযানের শেষ হবে।’

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জনতা লীগ (বিজেএল) আয়োজিত জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। 

নির্বাচন পদ্ধতি পরিবর্তনের দাবি জানিয়ে জিএম কাদের বলেন, ‘যারা জাতীয় পর্যায়ে রাজনীতি করেন তারা অনেকে এলাকায় গিয়ে নির্বাচিত হতে পারেন না। আবার অনেক আঞ্চলিক নেতা নির্বাচিত হয়ে শুধু এলাকার কথাই ভাবেন। জাতীয় ভাবনা তাদের মাথায় আসে না। এজন্য ভোটের পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার বিধান করতে হবে।’

প্রাদেশিক শাসন ব্যবস্থার দাবি জানিয়ে তিনি বলেন, উপজেলা ও জেলা পরিষদ নিয়ে এরশাদের শাসন আমলে সমালোচনা হলেও পরবর্তীতে সর্বমহলে তা গ্রহণযোগ্য হয়েছে। এখনও তার পরিপূর্ণতা নেই। প্রাদেশিক ব্যবস্থা চালু হলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ঢাকার ওপর চাপ কমবে। তখন কোনও কাজের জন্য জেলা শহরের কোনও মানুষকে ঢাকায় আসতে হবে না।

স্মরণ সভায় সংগঠনের সভাপতি শেখ ওসমান গনী বেলাল, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এইচএন/এসটি/

লাইভ

টপ