আবরার হত্যাকাণ্ড সরকারি দলের নির্মমতার উদাহরণ: সিপিবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৮, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৪, অক্টোবর ১৪, ২০১৯





আবরার ফাহাদ হত্যাকাণ্ড বিচ্ছিন্ন কোনও ঘটনা নয়, এটি সরকারি দলের নির্মমতার জ্বলন্ত উদাহরণ বলে অভিযোগ করেছেন সিপিবি নারী সেলের নেতাকর্মীরা। সোমবার (১৪ অক্টোবর) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ থেকে এ অভিযোগ করেন তারা।
বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দ্রুত বিচার, ভারতের সঙ্গে ‘জাতীয় স্বার্থবিরোধী’ চুক্তি বাতিল এবং সারাদেশে যৌন নিপীড়ন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারী সেল।
সমাবেশে নারী নেত্রীরা অভিযোগ করে বলেন, বাংলাদেশের স্বার্থ ক্ষুণ্ণ করে ভারতের সঙ্গে চুক্তি করা হয়েছে। তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানির ন্যায্য হিস্যা থেকে বাংলাদেশকে বঞ্চিত করা হচ্ছে। অথচ ফেনী নদীর পানি ভারতকে দেওয়া হয়েছে। ভারতে এলপিজি রফতানির বিষয়টিও জনগণের সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতকতার শামিল বলে অভিযোগ করেন তারা।
তারা আরও অভিযোগ করেন, বাংলাদেশের সমুদ্র উপকূলে ভারতের ২০টি রাডার বসানোর চুক্তি দেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। জাতীয় স্বার্থবিরোধী যে-কোনও পদক্ষেপের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন তারা।
প্রতিবাদ সমাবেশে সিপিবি নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তী, সম্পাদক জলি তালুকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মাকসুদা আক্তার লাইলী, লুনা নূর প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এইচএন/এইচআই/এমএমজে/

লাইভ

টপ