আবারও এলডিপির প্রেসিডেন্ট অলি, মহাসচিব রেদোয়ান, বাদ পড়লেন সেলিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩০, নভেম্বর ০৯, ২০১৯

এলডিপিলিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি)-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হিসেবে কর্নেল (অব.) অলি আহমদ প্রেসিডেন্ট ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। তবে, নতুন কমিটি থেকে দলের প্রভাবশালী নেতা যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিমকে রাখা হয়নি। শনিবার ((৯ নভেম্বর) রাতে দলের নতুন সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন রাজ্জাক বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার রাত ৯ টার দিকে বাংলা ট্রিবিউনকে দলের প্রেসিডেন্ট  কর্নেল (অব.) অলি আহমদ বলেন, ‘যারা ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকেন, দলে নিষ্ক্রিয় থাকেন, তাদের বাদ দিয়ে দলকে সংগঠিত করা হয়েছে।’

জানতে চাইলে শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘আমি দেশের বাইরে। এ বিষয়ে কিছুই জানি না।’

এলডিপির নতুন সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন রাজ্জাক বলেন, ‘আজ শনিবার এলডিপির সংশোধিত জাতীয় নির্বাহী কমিটির তালিকা প্রকাশ করা হয়েছে। নতুন কমিটিতে অলি আহমদ প্রেসিডেন্ট ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।’

এলডিপি থেকে জানানো হয়েছে, নতুন কমিটিতে ১৭ জনকে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। এরমধ্যে চার জনের নাম উল্লেখ থাকলেও বাকি ১৩টি পদ পূরণ করা হবে কাউন্সিল বা গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী।

নতুন কমিটিতে ভাইস প্রেসিডেন্ট করা হয়েছে ২১ জনকে। এরমধ্যে ১০টি পদ শূন্য রয়েছে। ২১ সদস্যের উপদেষ্টামণ্ডলীর মধ্যে ১১টি পদ শূন্য রয়েছে, বাকি ১০ জন মনোনীত হয়েছেন।

যুগ্ম মহাসচিব হিসেবে শাহাদাত হোসেন সেলিমকে বাদ দিয়ে ৭ জনকে এ পদে নেওয়া হয়েছে। এরমধ্যে, প্রথম দুটি পদ শূন্য রাখা হয়েছে। বাকি যুগ্ম মহাসচিবরা হলেন অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, ড. জহিরুল হক, অ্যাডভোকেট মো. মোকলেসুর রহমান, তমিজ উদ্দিন টিটু ও আবদুর রউফ মামুন সরকার। কাজী মতিউর রহমানকে করা হয়েছে দফতর সম্পাদক। সাংগঠনিক সম্পাদক হিসেবে সাতজনের নাম রয়েছে। তারা হলেন, এ কে এম সামশুল হক, সাইদুর রহমান রূপা চৌধুরী, মজিবর রহমান শাহীন, আবু সাঈদ, সালাউদ্দিন রাজ্জাক ও এমএ. বাশার। একটি পদ শূন্য রয়েছে।

এলডিপির কেন্দ্রীয় কমিটি ২৫১ সদস্যবিশিষ্ট

নতুন কমিটিতে বাদপড়া ও নতুন মনোনীত করার বিষয়ে অলি আহমদ বলেন, ‘যারা নিষ্ক্রিয়, ব্যবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত, অনেকে অনুপস্থিত থাকেন, দলের কর্মকাণ্ড সব সময় সময় দিতে পারেন না, তাদের বাদ দিয়ে আমরা সংশোধনী আকারে দিয়েছি।’

অলি আহমদ আরও বলেন, ‘যারা নির্বাচনের পর মনে করেছেন, রাজনীতিতে ভবিষ্যত নেই, আর এ কারণে আগ্রহ হারিয়ে ফেলেছেন, তারা বাদ পড়েছেন নতুন দল থেকে; অনেকে দলে যুক্ত হয়েছে, যারা গত তিনমাসে যোগ দিয়েছেন।’ দলের দুর্দিনে যারা এলডিপিতে এসেছেন, তারা কমিটিতে এসেছেন বলেও তিনি জানান।

 

/এসটিএস/এমএনএইচ/

লাইভ

টপ