Vision  ad on bangla Tribune

ছাত্র ফেডারেশনের ঢাকা কমিটির সভাপতি লিয়ন, সেক্রেটারি কাকন

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।২১:০০, নভেম্বর ১২, ২০১৫

সভাপতি লিয়নরায়হান তাহারাত লিয়ন সভাপতি ও কাকন বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়েছে। বুধবার দিনব্যাপী ঢাকা মহানগর শাখার ১৩তম কাউন্সিলের শেষ পর্বে তাদের নির্বাচিত করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সাধারণ সম্পাদক রিফাত বিন সালাম রূপম, সাংগঠনিক সম্পাদক  মোহাম্মদ হোসেন রিয়াদ, অর্থ-সম্পাদক  মেহেদি হাসান অভি, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক  প্যাট্রিক চিসিম, প্রচার সম্পাদক  কামরুজ্জামান, সমাজকল্যাণ সম্পাদক   ইসরাত জাহান এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক   অনুপম রায় রূপক।

নব নির্বাচিত সভাপতি তাহারাত লিয়ন ও সেক্রেটারি কাকন বিশ্বাস সম্প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভ্যাটবিরোধী আন্দোলনে সামনের সারিতে নেতৃত্ব দেন। কাকন বিশ্বাস ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র। পাশাপাশি তাহারাত লিয়ন অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন। বর্তমানে আইনে পড়ার প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে বুধবার সকালে 'শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ ও সর্বজনীন শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হোন, শিক্ষা ব্যবসা বন্ধ কর, মানসম্মত শিক্ষা নিশ্চিত কর, সন্ত্রাস, দখলদারিত্ব ও যৌন নিপীড়ন রুখে দাঁড়াও’ শীর্ষক শিরোনামে কাউন্সিল শুরু হয়।

কাউন্সিল উদ্বোধন করেন ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিক। প্রধান বক্তা ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, শিক্ষা আজ প্রজন্ম ধ্বংসের হাতিয়ার হয়ে পড়েছে।  এ থেকে মুক্তি পেতে হলে সবাইকে এক হয়ে গণতান্ত্রিক লড়াইয়ে নামতে হবে।

/এসটিএস/এমএনএইচ/

লাইভ

টপ