behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

রায়ে খুশি, এখন দ্রুত ঝুলালেই হয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।১৯:২১, নভেম্বর ১৮, ২০১৫

আওয়ামী লীগ লোগোমানবতাবিরোধী অপরাধে আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায়ের রিভিউ আবেদন খারিজের রায়ে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের শরীক নেতারা। একইসঙ্গে সন্তোষ প্রকাশের কথা জানিয়ে তারা বলেন, রায় খুব ভালো হয়েছে, আমরা খুশি। এখন দ্রুত ঝুলালেই হয়। তারা বলেছেন, দুজনের রায় নিয়ে দেশে-বিদেশে অনেক ষড়যন্ত্র হয়েছে। কিন্তু সফল হতে পারেনি তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিন বাংলা ট্রিবিউনকে বলেন, বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে বিএনপি-জামায়াত ও তাদের অর্থদাতা পাকিস্তানসহ বিভিন্ন চক্র চক্রান্ত, ষড়যন্ত্র করেছে। কিন্তু কোনও চক্রান্ত-ষড়যন্ত্রই সফল হয়নি। দুজনের রায়ের মধ্য দিয়ে দেশের জনগণের জয় হয়েছে। লেনিন বলেন, খুব ভালো রায় হয়েছে, আমরা খুশি। এখন দ্রুত ঝুলালেই হয়। 

দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আমরা মনে করি দেশবাসী প্রত্যাশিত রায় পেয়েছে। এ রায়ে সন্তুষ্ট আওয়ামী লীগও। এ রায় বাধাগ্রস্ত করার জন্য কেউ কোনও সন্ত্রাসী কর্মকাণ্ড বা নাশকতা করতে চাইলে সেসব সন্ত্রাসী বা দলকে কঠোর হস্তে দমন করা হবে বলেও জানান তিনি।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া বলেন, এই রায়টাই আমাদের প্রত্যাশা ছিল। ভিন্ন কিছু হলেই বরং অবাক হতে হতো। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এ রায়ে এক ধাপ অগ্রসর হয়েছে।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক বলেন, এটা জনগণের আকাঙ্ক্ষিত রায়। এই রায়ের বিপক্ষে তারা বিভিন্নভাবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করেছে। কিন্তু সফল হতে পারে নাই। শিগগিরই আইনি পক্রিয়া শেষ করে এই রায় কার্যক্রম করারও আশাবাদ ব্যক্ত করেন এই নেতা।

রাজধানীতে আনন্দ মিছিল

বুধবার আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ আবেদন সর্বোচ্চ আদালত খারিজ করে দেওয়ার পরেই আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল করেছে। আপিল বিভাগের রায়কে স্বাগত জানিয়ে এবং অবিলম্বে তাদের ফাঁসি কার্যকরের দাবিতে দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া এ রায় ঘোষণার পর ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ, ওলামালীগ, আওয়ামী সমর্থক জোট, বঙ্গবন্ধু যুব পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট দলীয় কর্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করে। মিছিলগুলো নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

/পিএইসসি/ এএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ