X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ধানের শীষের জয় হবেই: খালেদা জিয়া

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৭ ডিসেম্বর ২০১৫, ১৭:০৪আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৫, ১৮:৫৬


বিএফইউজে (একাংশ) দ্বিবার্ষিক কাউন্সিলে খালেদা জিয়া পৌর নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়ে ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, সরকার যতই জরিপ করুক, আমরা জানি, ধানের শীষের জয় হবেই, হবে। যখনই নির্বাচন এসেছে, তখনই বাংলাদেশের মানুষ ধানের শীষকে বিজয়ী করেছে। রবিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) দ্বি-বার্ষিক কাউন্সিল ও নির্বাচন অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, সরকারের ভয় বিএনপি যেন নির্বাচনে আসতে না পারে। এর জন্য যত রকমের কৌশল আছে তারা অবলম্বন করছে। এবার সরকার কৌশলে ভুল করেছে। তারা ধরে নিয়েছিল, বিএনপি নির্বাচনে আসবে না।
খালেদা জিয়া বলেন, রকিব মার্কা নির্বাচন জনগণ মেনে নেবে না। শেখ হাসিনা ও নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচন করতে সব সময়েই ব্যর্থ। তৃতীয় বারের মতো প্রমাণিত হবে আওয়ামী লীগের অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু হয় না। তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে এসে প্রমাণ করেছে বিএনপি নির্বাচনি দল এবং নির্বাচন করতে চায়। সবার অংশ গ্রহণে নিরপেক্ষ সুষ্ঠু ও অবাধ নির্বাচনে বিশ্বাস করে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন বলেন, বলা হচ্ছে সাংবাদিকেরা নাকি ভোট কেন্দ্রে থাকতে পারবে না। যদি সেটাই হয় তাহলে লক্ষ্য অত্যন্ত পরিষ্কার। সাংবাদিকদের থাকতে দেওয়া হচ্ছে না ভোট চুরি করার জন্য। সেই জন্য সাংবাদিকদের ভোটে কেন্দ্রে থাকতে হবে। ভোটে কেন্দ্রের মধ্যে সত্যিকার কি হচ্ছে তা তুলে ধরবেন।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, রকিবসহ নির্বাচন কমিশনের আরও কিছু দালাল কমিশনার রয়েছে। তাদের দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না।

প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার আহবান জানিয়ে খালেদা জিয়া বলেন, আপনারা নিরপেক্ষ থাকেন। আপনাদের সঙ্গে আমাদের কোনও বিরোধ নেই। যারাই ক্ষমতায় আসবেন, তাদের সহযোগিতা করে সত্যিকার অর্থে দেশের ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। আপনাদের কেউ কোনও ক্ষতি করবে না। তাই আওয়ামী লীগের মিথ্যা প্রচারে বিশ্বাস করবেন না। অন্যরা কেউ ক্ষমতায় আসলেই আপনাদের চাকরি যাবে এটা মিথ্যা কথা। এটা আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অপকৌশল মাত্র।

বিএনপি চেয়ারপারসন বলেন, আইসিটি আইনে বিভিন্ন কলা কৌশলে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য অনলাইনের নিবন্ধন শুরু করেছে সরকার। তাদের উদ্দেশ্য আওয়ামী মতাদর্শের বাইরে যে সব অনলাইন রয়েছে, সেগুলোকে বন্ধ করা।

সাংবাদিকদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, যারা বেঈমানি করেছেন, তাদের চিহ্নিত করে রাখুন। এ সব দালাল, বেঈমান বেশিদিন টিকে থাকে না। থাদের পরিণতি শেষ পর্যন্ত ভয়াবহ হয়। তাই বলব, বেঈমানি করে কোনও লাভ হবে না। আমি কখনও বেঈমানদের সঙ্গে হাত মেলাইনি। ভবিষতেও হাত মেলাব না।

বিএফইউজের (একাংশ) ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুলাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা এম এ আজিজ, রিয়াজ উদ্দিন আহমেদ, সৈয়দ আবদাল আহমেদ, রুহুল আমিন গাজী, কবি আব্দুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধানসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত সাংবাদিকরা।

এছাড়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আব্দুল মান্নান, বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ধর্ম বিষয়ক-সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য সৈয়দা আশরাফী আশরাফ পাপিয়া প্রমুখ।

/এসটিএস/এমএনএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!