Vision  ad on bangla Tribune

গভর্নরের পদত্যাগের অর্থ জালিয়াতির সঙ্গে সরকার জড়িত: বিএনপি

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৮:৩১, মার্চ ১৫, ২০১৬

রুহুল কবীর রিজভীরিজার্ভের ডলার চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদ থেকে ড. আতিউর রহমানের পদত্যাগের ঘটনায় অর্থ জালিয়াতি প্রমাণিত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিজেদের নিয়মিত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, গভর্নরের পদত্যাগে অর্থ জালিয়াতির ঘটনা আবারও প্রমাণ হলো। সরকার প্রধান ও অর্থমন্ত্রী এর দায় এড়াতে পারেন না। গর্ভনরের পদত্যাগ প্রমান করে এর পেছনে রাঘব বোয়ালরা জড়িত।
রিজভী বলেন, ৮০০ কোটি টাকা চুরির ঘটনায় ব্যাপক সমালোচনা ও অনেক নাটকীয়তার পর বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। প্রধানমন্ত্রী বলছেন, আতিউর সততার বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন। অর্থমন্ত্রী সাংবাদিক সম্মেলন করে বলেছেন, সব ঠিক হয়ে গেছে।  তিনি নতুন গভর্নর নিয়োগের কথাও সাংবাদিকদের জানিয়েছেন।  মুলত ইতিহাসের জঘন্যতম এ ঘটনা নিয়ে সরকার জনগণের সঙ্গে নাটক ও তামাশা করছে।
বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী বলেন, এই অবৈধ ভোটারবিহীন সরকার পুরো আর্থিক খাতকে তছনছ করে দিয়েছে। দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে লাখ লাখ কোটি টাকা লুটপাটের ফলে দেশের অর্থনীতি পুরোপুরি ভেঙ্গে পড়েছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদত্যাগের মাধ্যমে প্রমাণ হয় যে, এই অর্থ চুরির সঙ্গে শুধু তিনিই দায়ী নন, এর সঙ্গে সরকারের উচ্চমহলও জড়িত।
/এসটিএস/এফএস/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ