Vision  ad on bangla Tribune

খালেদা মানেই গণতন্ত্র, গণতন্ত্র মানেই খালেদা: মির্জা ফখরুল

সালমান তারেক শাকিল, আমানুর রহমান রনি, রশিদ আল রুহানী ও রাফসান জানি, বিএনপি কাউন্সিল থেকে১২:১৫, মার্চ ১৯, ২০১৬

খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া মানেই গণতন্ত্র, গণতন্ত্র মানেই খালেদা জিয়া। অনেক পথ পাড়ি দিয়ে, অনেক সংগ্রাম করে তিনি এই পর্যায়ে এসেছেন। 
শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশন প্রাঙ্গণে ৬ষ্ঠ কাউন্সিলের প্রথম পর্বে এ মন্তব্য করেন। সম্মেলনে সভাপতিত্ব করছেন খালেদা জিয়া।
সম্মেলনে উপস্থিত আমন্ত্রিতদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন মির্জা ফখরুল। স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধ, শহীদ মুক্তিযোদ্ধা, বীর প্রতীকদের এবং সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার লড়াইয়ে শহীদদের।
মির্জা ফখরুল বিগত দিনে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ গুম হওয়া নেতাকর্মীদের কথা উল্লেখ করেন এবং তাদের সন্ধান দাবি করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত কয়েক বছর নজিরবিহীন দমননীতির কারণে বিএনপির ৫০২ নেতাকর্মী নিহত হয়েছেন। অপহৃত হয়েছেন ২২৩ জন। গুরুতর আহত হয়েছেন প্রায় ৪০০০ নেতাকর্মী। জেল খেটেছেন ৭৫ হাজার জন। মামলা দায়ের হয়েছে ২৪ হাজার। আসামি করা হয়েছে ৪ লাখ ৩০ হাজার নেতা-কর্মীকে।
সরকার ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে অভিযোগ তুলে তিনি বলেন, সম্প্রতি মিথ্যা মামলায় ৫০জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলে আটক রাখা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু, প্রাক্তনমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ অসংখ্য নেতা-কর্মীকে।

বিস্তারিত আসছে...

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ