Vision  ad on bangla Tribune

বিএনপির কাউন্সিলের ফলাফল শূন্য!

সালমান তারেক শাকিল ও সাদিকুর রহমান০৭:৩২, মার্চ ২০, ২০১৬



কাউন্সিলে আগত নেতাকর্মীদের সঙ্গে আলাপ করে জানা গেছে, তারা বিএনপির নতুন নেতৃত্ব দেখতে এসেছেন। খালেদা জিয়ার নেতৃত্বে নতুন ও প্রবীণদের সম্মিলনে কমিটি দেখতে চান। তারা বলছেন, কাউন্সিলের মাধ্যমে যে কমিটি ঘোষণা করা হবে তাতে যদি প্রকৃত নেতারা জায়গা পান ও তৃণমূল থেকে দলকে যদি আরো বেশি সংগঠিত করা যায় তাহলে দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে আবারো তারা ক্ষমতায় ফিরবেন।



কাউন্সিলে আসা ঢাকা মহানগর বিএনপি নেতা হাসিবুল আলম চৌধুরী ববি বলেন, ‘বিএনপিকে ঐক্যবদ্ধ করতে হলে আগে জিয়া পরিবারকে ঐক্যবদ্ধ করতে হবে। তা না হলে অন্য কেউ দলে আসলে তা দলের জন্য যেমন ক্ষতিকর হবে তেমনি দল আরও ভেঙে যাওয়ার সম্ভাবনা আছে। তাই নতুন নেতৃত্বেও কাছে প্রত্যাশা থাকবে এখন দলের মধ্যে যে অবস্থা বিরাজ করছে এবং সরকার আমাদের সাথে যে আচরণ করছে তা প্রতিহত করে দলে আবারো প্রাণের সঞ্চার করবে।
বাংলাদেশ জাতীয়তাবাদী কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী খোকন বলেন, দলকে শক্তিশালী করতে হলে আগে তৃণমূল পর্যায়কে সংগঠিত করতে হবে। তাই কমিটিতে সবার কথা বিবেচনা কওে তা ঘোষণা করা হবে এবং সে কমিটির মাধ্যমে দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনবে।
কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক শামসুল আলম রানা বলেন, সারা বাংলাদেশে দলের যতগুলো অঙ্গ সংগঠন আছে সেগুলো যেন কাউন্সিলের মাধ্যমে ঘোষণা করা হয়। যদি এটা করা সম্ভব হয় তাহলে নেতা-কর্মীদের মধ্যেও উৎসবভাব বিরাজ করবে। তাই নতুন কমিটির কাছে প্রত্যাশা করি দেশের বিভিন্ন প্রান্তে সংগঠনের সাথে যুক্ত থেকে যারা সবসময় মাঠে ছিল তাদের যেন অগ্রাধিকার দিয়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়।

লাইভ

টপ