পেছালো আ. লীগের সম্মেলন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫০, মার্চ ২০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:২১, মার্চ ২০, ২০১৬

শেখ হাসিনাআগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। রবিবার দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে একাধিক সূত্র বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছে। এরআগে ২৮ মার্চ দলের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হলেও চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে তা পেছানোর সিদ্ধান্ত হয়।
রবিবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত বৈঠকের উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী সম্মেলনের তারিখ পেছানোর ঘোষণা দিয়ে বলেন, আমাদের দলের সম্মেলন ২৮ মার্চ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু এখন ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে। আমাদের সম্মেলনে যারা কাউন্সিলর ও ডেলিডেট হিসেবে ‍আসেন তারা সকলেই তৃণমূলের। ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে তারা আসতে পারবেন না। এ কারণে আমরা সম্মেলনের দিন পেছাচ্ছি।
বিএনপির সম্মেলনে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, সম্মেলনে খালেদা জিয়া বলেছেন, হাসিনাবিহীন নির্বাচন হবে। তার মানে আরও একটি ষড়যন্ত্র? একুশ আগস্ট গ্রেনেড হামলার আগে তারা বিভিন্ন রকম কথা বলেছিলো। আমি প্রধানমন্ত্রী হতে পারব না। এমনকি বিরোধীদলীয় নেতাও হতে পারবো না। আমার অবস্থা বাবার মতই হবে। এ করম অনেকরকম কথা বার্তা বলা হয়েছিল। এখন ‍আবারও বলা হচ্ছে হাসিনাবিহীন নির্বাচন। তার মানে কী, ২১ আগস্টের মত আরেকটি ষড়যন্ত্র হবে কীনা?

/ইএইচএস/এনএস/এপিএইচ/

লাইভ

টপ