behind the news
Vision  ad on bangla Tribune

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি বিএনপির

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৭:৩০, মার্চ ২১, ২০১৬

বিএনপিজাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, স্বাধীনতা র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে।  এর অংশ হিসেবে ২৫ মার্চ বিএনপি’র উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে দলের কেন্দ্রীয় নেতারা ছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখবেন।
এদিকে ২৬ মার্চ শনিবার ভোর ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।  শনিবার সকাল ৬টায় জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওনা এবং সকাল ৭ টায় জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হবে।
এছাড়া এদিন সকাল সাড়ে ৮টায় সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করা হবে। মাজার প্রাঙ্গণে ওলামা দলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
এদিন বিকাল ৩টায় দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য স্বাধীনতা র‌্যালি বের হবে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনসমূহ পোস্টার প্রকাশ করবে।

বিএনপি যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানান, সারাদেশে বিএনপির জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ের স্থানীয় কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া এসব ইউনিট স্থানীয় সুবিধানুযায়ী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করবে।

/এফএস/ 

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ