শৃঙ্খলার জন্যই শক্তি প্রয়োগ: নাসিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৯, মার্চ ২৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:৪৮, মার্চ ২৩, ২০১৬

নাসিমইউপি নির্বাচনে শৃঙ্খলা রক্ষার জন্যই আইনশৃঙ্খলা বাহিনী শক্তি প্রয়োগ করেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হয়েছে। তবে যেসব জায়গায় সহিংসতা হয়েছে, সেখানে শৃঙ্খলা রক্ষার্থেই আইনশৃঙ্খলা বাহিনী শক্তি প্রয়োগ করেছে।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সাম্যবাদী দল আয়োজিত ‘মহান স্বাধীনতার ৪৫ বছর, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলন’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগের এবং প্রশাসনের সহযোগিতায় বিএনপির কাউন্সিল সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে সে কাউন্সিলে খালেদা জনগণকে অহেতুক উত্তেজিত করার জন্য হাসিনাবিহীন নির্বাচনের ঘোষণা দিয়েছেন।
এ সময় খালেদাকে পরামর্শ দিয়ে নাসিম বলেন, আপনি আকাশ কুসুম স্বপ্ন দেখবেন না। একবার ব্যর্থ আন্দোলন করে নেতা-কর্মীদের স্বপ্ন ভঙ্গ করেছেন। তাই আর কোনও ষড়যন্ত্র করে হাসিনাবিহীন নির্বাচনের স্বপ্ন দেখবেন না।
আওয়ামী লীগের উপদেষ্ঠামণ্ডলীর অন্যতম এ সদস্য হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বে এবং তার অধীনেই হবে। হাসিনার নেতৃত্ব ছাড়া কোনও নির্বাচনই দেশে অনুষ্ঠিত হবে না।
ভারত-পাকিস্তানসহ বিশ্বের উন্নত দেশে জঙ্গি হামলা হচ্ছে মন্তব্য করে নাসিম বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে জঙ্গির উত্থান বন্ধ হয়েছে। কিন্তু গুটিকয়েক বিচ্ছিন্ন ঘটনা ছাড়া জঙ্গি তত্পরতা নেই বললেই চলে।

স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র থেমে নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের একটাই ভয়, যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাড়া বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে, তখন তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে।

সংগঠনের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এম. এ করিম, বাংলাদেশ ছাত্র আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন, যুব আন্দোলনের সভাপতি মোজাহিদ আহমেদ প্রমুখ।

/এসআইএস/এজে/

লাইভ

টপ