ব্রাসেলসে সন্ত্রাসী হামলার প্রতিবাদ ইসলামী ঐক্যজোটের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:০৫, মার্চ ২৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০২:১৪, মার্চ ২৪, ২০১৬

ইসলামী ঐক্যজোটব্রাসেলসে ভয়াবহ সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছে ইসলামী ঐক্যজোট। বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে বলা হয়,নিরীহ সাধারণ মানুষের ওপর ভয়াবহ,সন্ত্রাসী হামলায় আমরা স্তম্ভিত। হামলায় যারা নিহত হয়েছেন তাদের পরিবার-পরিজন,বেলজিয়াম সরকার এবং সেই দেশের নাগরিকদের প্রতি আমরা গভীর সহমর্মিতা ও সংহতি প্রকাশ করছি। সেই সঙ্গে আহতদের আশু রোগমুক্তি কামনা করছি। আমরা আশা করছি,এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এর হোতাদের বিচারের মুখোমুখি করা হবে। এই হিংসাত্মক ও কাপুরুষোচিত হামলার সঙ্গে ধর্মের কোনও সম্পর্ক থাকতে পারে না। সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতি-ধর্ম-বর্ণ-সীমানা নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। তবেই সন্ত্রাসবাদকে পরাজিত করা সম্ভব হবে।
উল্লেখ্য, মঙ্গলবার বেলজিয়ামের ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে  পৃথক বোমা হামলায় এখন পর্যন্ত ৩৪ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৩৬ জন।  এর মধ্যে ২০ জন মেট্রো স্টেশনের হামলায় এবং ১৪ জন বিমানবন্দরে হামলার ঘটনায় নিহত হন। বিস্ফোরণের পর দেশটিতে সর্বোচ্চ সন্ত্রাসী সতর্কতা জারি করা হয়েছে। হামলার পর বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় মেট্রো ব্যবস্থাও। আইএস ওই হামলার দায় স্বীকার করেছে বলে খবরে বলা হয়েছে।




সিএ/এমএসএম




লাইভ

টপ