behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

সরকার ভুল পথে যাচ্ছে: মওদুদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট০১:৩২, মার্চ ২৬, ২০১৬

মওদুদ আহমদবিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকারের ভুল পথে হাঁটারর কারণেই দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান হয়েছে।
শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বিএনপি।  
সরকারকে গণতান্ত্রিক পথে ফিরে আসার আহবান জানিয়ে মওদুদ আহমেদ বলেন, আপনারা জানেন আপনারা অবৈধ। তাই গণতান্ত্রিক পথে এসে একটি নির্বাচন দিন। তাহলে দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান হবে না। তিনি আরও বলেন, দেশে শাসন থাকলেও সুশাসন না থাকার কারণে দেশের মানুষ সুশাসন পাচ্ছেন না। দেশে আজ গণতন্ত্র নেই। এ জন্যই জঙ্গিবাদ-উগ্রবাদ মাথাচারা দিয়ে উঠেছে।
দেশে নৈরাজ্য কেন? প্রশ্ন করে মওদুদু আহমেদ বলেন, দেশে কোনও আন্দোলন নেই। এখন মানুষ শান্তিতে থাকার কথা কিন্তু শান্তি নেই। সবখানে নৈরাজ্য। আজকাল শিশু ও ছাত্রীরা ধর্ষিত হচ্ছে। দেশে কেউই নিরাপদ নয়।

মওদুদ আহমেদ বলেন, যার বিরুদ্ধে ব্যাংকের চার হাজার টাকা লুটের অভিযোগ আছে তাকেই কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনর করা হয়েছে। এটা কিভাবে সম্ভব? বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হ্যাক হয়নি। আর এটা বাহির থেকে  করাও সম্ভব নয়। এ অর্থ চুরি করা হয়েছে।
বিএনপির এই নেতা বলেন, বিএনপি’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচার করা হচ্ছে। এ অপপ্রচার রুখতে সবাইকে ঐকবদ্ধ করতে হবে।
এ সময় তিনি বিএনপি’র রাজনীতিকে পরিস্কার করতে হবে উল্লেখ করে বলেন, একমাত্র বিএনপিই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবে জনগণের মাঝে এ আস্থা ও বিশ্বাস ফিরিয়ে আনতে হবে ।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার  মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপি’র যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক খান, মহিলা দলের সভানেত্রী নূরী আরা সাফা, স্বেচ্ছাসেবক সিনিয়র সহ সভাপতি মুনির হোসেন, দলের ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ।
/এসটিএস/এসএনএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ