behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

জাতীয়তাবাদী সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে: এরশাদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৬:৫৫, মার্চ ২৬, ২০১৬

হুসেইন মুহম্মদ এরশাদস্বাধীনতাবিরোধীদের সঙ্গে প্রকৃত জাতীয়তাবাদীদের ঐক্য হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, স্বাধীনতার সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে জাতীয়তাবাদী সব শক্তিকে জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। শনিবার দুপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তার বনানী কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, জাতীয় পার্টি মুক্তিযুদ্ধের চেতনা এবং ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী। প্রকৃত জাতীয়তাবাদের ধারক ও বাহক। তাই সব জাতীয়তাবাদী শক্তিকে দেশের স্বার্থে জাতীয় পার্টিতেই সমবেত হতে হবে। তিনি আরও বলেন, জাতীয়তাবাদ আজ বহুধাবিভক্ত এবং গণতন্ত্র নামে থাকলেও বাস্তবে তার অস্তিত্ব বিপন্ন। ইউপি নির্বাচনে যা ঘটছে, তা গণতন্ত্র বিকাশের জন্য সহায়ক নয়। ইউপি নির্বাচনে যেখানে প্রতি ইউনিয়নে গড়ে ৭/৮ জন প্রার্থী থাকে, সেখানে এবার অনেক ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এটা নজিরবিহীন ঘটনা।
 জাপা চেয়ারম্যান  আরও বলেন, স্বাধীন দেশে আমরা চেয়েছিলাম সবার জীবনের নিরাপত্তা, দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা, মানুষের কর্মের সংস্থান। কিন্তু এখন হত্যা, খুন, গুম নিত্যদিনের ঘটনা। নারী হত্যা, শিশু হত্যাকাণ্ডের ঘটনা ঘটেই যাচ্ছে। সমাজের সর্বস্তরে অবক্ষয় নেমে আসছে। বেকারত্বের জ্বালায় আমাদের নাগরিকরা বিদেশে পাড়ি জমাতে গিয়ে সাগরে ডুবে মরছেন, বিদেশের গণকবরে তাদের ঠাঁই হচ্ছে।
জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পদাক শাহজাহান সরদার, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুব সংহতির সাধারণ সম্পাদক বেলাল হোসেন, শ্রমিক পার্টির আশরাফ আলী ও কেন্দ্রীয় সদস্য গোলাম মোস্তাফা প্রমুখ।

/সিএ/এমএনএইচ/ 

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ