behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

অসাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তর হতে দেওয়া যাবে না: নাসিম

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:০২, মার্চ ২৮, ২০১৬

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমঅসাংবিধানিক পথে আর কোনও দিন বাংলাদেশে ক্ষমতা হস্তান্তর হতে দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আমাদের ভুল হলে নির্বাচন আছে। কারণ নির্বাচনের মধ্য দিয়েই সরকারের পরিবর্তন হয়। এটাই স্বাভাবিক। কিন্তু আমরা কোনওভাবেই অসাংবিধানিক পথে ক্ষমতা পরিবর্তন হতে দেব না। এর প্রশ্নই ওঠে না।
সোমবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরাম (বিআইএফ) আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন মোহাম্মদ নাসিম। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
সংবিধান অনুযায়ী, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, কারও ক্ষমতা নাই, সংবিধান লঙ্ঘন করে নির্বাচন করে। শেখ হাসিনারও এই ক্ষমতা নাই। এটাই বাস্তব।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, বিএনপি আর আন্দোলন করতে পারবে না। আন্দোলন করার ক্ষমতা তাদের নেই। যে আন্দোলনে জনগণ সঙ্গে থাকে না সেই আন্দোলন সফল হয় না।
‘আগামীতে শেখ হাসিনাবিহীন নির্বাচন করব’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, সংবিধানে কী লেখা আছে, তা পড়ে দেখেন বেগম জিয়া। ভারতে যেভাবে নির্বাচন হয়। ব্রিটেনে যেভাবে নির্বাচন হয়, ইউরোপে যেভাবে নির্বাচন হয়। বাংলাদেশেও ইনশাল্লাহ ঠিক একইভাবে নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে। সেই নির্বাচন ২০১৯ সালেই হবে।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা বিশ্বাস করি, শুধু ২০১৯ সালের নির্বাচন নয় ২০২৪ সালের নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। ইনশাআল্লাহ জনগণ সেই নির্বাচনেও আওয়ামী লীগকেই ভোট দেবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আছেন বলেই দেশের সবখাতে পরিবর্তন হচ্ছে। কারণ আমরা যখন ২০০৯ সালে ক্ষমতায় এসেছিলাম। তখন ছিল অন্ধকারের বাংলাদেশ। আর এখন শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ হয়ে গেছে ‘আলোকিত বাংলাদেশ’। তিনি সময় না পেলে এটা কি করে করতেন! সময় পেয়েছেন বলেই এটা করেছেন।

বিআইএফ সভাপতি এবং পপুলার  লাইফ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের চেয়ারম্যান এম শেফাক আহমেদ, পদ্মা লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান এবিএম জাফরুল্লাহ, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সেক্রেটারি ফজলুল হক খানসহ অন্যরা বক্তব্য রাখেন।

/পিএইচসি/এফএস/ 

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ