Vision  ad on bangla Tribune

অবশেষে মহাসচিব হলেন ফখরুল

বাংলা ট্রিবিউন রিপোর্ট১১:৩১, মার্চ ৩০, ২০১৬

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিএনপির মহাসচিব ঘোষণা করা হয়েছে। পাঁচ বছর ধরে তিনি দলটির ভারপ্রাপ্ত মহাসচিবের পদে দায়িত্ব পালন করছিলেন। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বুধবার (৩০ মার্চ) সকালে বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

রুহুল কবির রিজভী আহমেদকে সিনিয়র যুগ্ম মহাসচিব এবং মিজানুর রহমান সিনহাকে কোষাধ্যক্ষ ঘোষণা করা হয়েছে।
২০১১ সালের মার্চে বিএনপির তৎকালীন মহাসচিব খন্দকার দেলওয়ার হোসেন মৃত্যুবরণ করলে মির্জা ফখরুল দলের ভারপ্রাপ্ত মহাসচিব হন। তিনি এর আগে কৃষি, পর্যটন ও বেসরকারী বিমান চলাচল বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ঠাকুরগাঁও-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

গত ১৯ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বিএনপির ষষ্ঠ কাউন্সিল হয়। এর পর থেকেই দলীয় বিভিন্ন কমিটি পুনর্গঠন করছে বিএনপি। তবে এর আগেই খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন পদে পুনর্নির্বাচিত হয়েছেন। তার ছেলে তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  কাউন্সিলরদের সরাসরি কণ্ঠভোটে খালেদা জিয়া ও তারেক রহমান এই দুই পদে নির্বাচিত হন। আগামী কাউন্সিল পর্যন্ত তারা দুজনই দায়িত্ব পালন করবেন।  

ষষ্ঠ জাতীয় কাউন্সিলে কাউন্সিলরদের দেওয়া ক্ষমতাবলে বিএনপি চেয়ারপারসন ফখরুল, রিজভী ও মিজানুর রহমানকে নতুন দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় রিজভী বলেন, এত বড় দায়িত্ব চালিয়ে নিতে পারবো কিনা তা নিয়ে উদ্বিগ্ন। তবে আশা করি চালিয়ে নিতে পারবো। সবার সহযোগিতা পেলে সব বাধা অতিক্রম করতে সুন্দরভাবে দায়িত্ব পালন করতে পারবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

বিএনপির কোষাধ্যক্ষ পদে বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান সিনহাকে আবারও মনোনীত করা হয়েছে। দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডের ব্যবস্থাপনার পরিচালক সিনহা এর আগেও কোষাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন। 

এ রিপোর্ট লেখার সময় গণমাধ্যমকমীরা মির্জা ফখরুলের বক্তব্য নেওয়ার চেষ্টা করেন। তবে পল্টন থানায় দায়ের করা নাশকতার দুটি মামলায় আদালতে হাজিরা দিতে যাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

/এইচইউআর/এফএস/ 

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ