Vision  ad on bangla Tribune

দুই মন্ত্রীর সাজায় সরকারের বহুত ক্ষতি হয়েছে: সুরঞ্জিত

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:১৫, মার্চ ৩০, ২০১৬

সুরঞ্জিতআদালত অবমাননার দায়ে দুই মন্ত্রী সাজা হওয়ায় সরকারের ‘অনেক’ ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।
বুধবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
দণ্ডপ্রাপ্তদের মন্ত্রী পদে থাকা যৌক্তিক কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে সুরঞ্জিত বলেন, ‘আমি এই বির্তকে জড়াতে চাই না। তবে রাষ্ট্র ও সমাজের কাছে নৈতিক দিক দিয়ে সবাই দায়বদ্ধ। কেনো আমি পদত্যাগ করি নাই, পদত্যাগ করতে হলে আবার কারও কাছে কইয়া করতে হইবো না কি? এটা তাদের ন্যায়-নীতির ওপর। মনে রাখতে হবে, অসামাজিক, অনৈতিক, অন্যায় ও অবিচার কোনওটিই জাতির কাছে গ্রহণযোগ্য নয়।’
যুদ্ধাপরাধীদের বিচার ইস্যুতে মন্ত্রীদের বক্তব্যের প্রতি ইঙ্গিত করে সাবেক এই মন্ত্রী বলেন, ‘আমার হাতে ক্ষমতা থাকলেই আমি যা ইচ্ছা তাই করতে পারি না। এসব বিষয় নিয়ে যিনি দায়িত্বে আছেন বা যারা ক্ষমতায় আছেন, তাদের আরও বেশি করে ভেবে সিদ্ধান্ত নেওয়া উচিত।’
যুদ্ধাপরাধী মীর কাসেমের আপিল মামলার রায় নিয়ে প্রধান বিচারপতিকে জড়িয়ে বক্তব্য দেওয়ার প্রেক্ষাপটে গত রবিবার খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক কম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করেন আপিল বিভাগ। তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়।

এর আগে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে স্পিকার-ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যদের বেতন-ভাতা সংক্রান্ত বিল নিয়ে আলোচনার প্রসঙ্গ তুলে কমিটির সভাপতি সুরঞ্জিত জানান, বিলটি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।

বৈঠক সম্পর্কে সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাননীয় সংসদ সদস্যগণ জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি আর সরকারি কর্মকর্তাগণ জনগণের সেবক। সেদিকে লক্ষ্য রেখে কমিটি ‘ওয়ারেন্ট অব প্রেসিডেন্স’ এবং মাননীয় সংসদ সদস্যদের সম্মানী ভাতা নির্ধারণের লক্ষ্যে অধিকতর আলোচনার সুপারিশ করেছে।

ইএইচএস/এজে

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ