‘সরকার আগেই ঠিক করে, কাকে কয়টি আসন দেবে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩১, এপ্রিল ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৩১, এপ্রিল ০১, ২০১৬

ওসমান ফারুকচলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক বলেছেন, সরকার নির্বাচনের আগেই মনে মনে অনুপাত করে রাখে, কাকে কয়টি আসন দেবে। আর নির্বাচন কমিশন শুধু তা বাস্তবায়ন করে।
সরকারের প্রতি অভিযোগ করে সাবেক এ মন্ত্রী বলেন, বর্তমান সরকারের অধীনে কোনও নির্বাচনই সুষ্ঠু হয়নি। তবুও নির্বাচন কমিশন বার বার মিথ্যাচার করে বলছে, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
আদালত অবমাননার দায়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বিরুদ্ধে আদালতের রায়ের বিষয় উল্লেখ করে তিনি বলেন, আদালতের রায়ের পরও দুই মন্ত্রী এখনও পদত্যাগ করেননি। আর এতেই প্রমাণিত হয়, বর্তমান সরকার কতটা দুর্নীতিবাজ। ট্রেনের কালো বিড়ালের বিচার এ দেশে হয়নি। তবে দুই মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত। কারণ এটা প্রধানমন্ত্রী বা সরকারের কোনও বিষয় নয়।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির বিষয়ে সাবেক এ শিক্ষামন্ত্রী বলেন, সরকারের অভ্যন্তরীণ কারও সহযোগিতা ছাড়া এ অর্থ চুরি করা কোনওভাবেই সম্ভব নয়। যেখানে রিজার্ভ চুরির বিষয়ে সারা পৃথিবীতে তোলপাড় সৃষ্টি হয়েছে, সেখানে এই সরকার বা সংসদ সদস্যদের এ নিয়ে তেমন মাথাব্যথাই নেই।
সংগঠনের সভাপতি জাহানারা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এসআইএস/এমএম/এজে/

লাইভ

টপ