behind the news
Vision  ad on bangla Tribune

মঙ্গলবার আত্মসমর্পণ করবেন খালেদা

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৩:৪৮, এপ্রিল ০৩, ২০১৬

খালেদা জিয়াআগামী ৫ এপ্রিল মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে বোমা হামলা মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা আছে।
শনিবার রাতে গুলশানের কার্যালয়ে বিএনপির জ্যেষ্ঠ আইনজীবীরা তাকে আত্মসমর্পণ করে জামিন আবেদনের পরামর্শ দেন।
প্রায় ২ ঘণ্টার বেশি সময় এ নিয়ে পর্যালোচনা হয় বৈঠকে। ওই বৈঠকে আইনজীবীদের মধ্যে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আব্দুর রেজাক খান, জয়নাল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, সানাউল্লা মিয়া, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘ম্যাডাম আইনের প্রতি শ্রদ্ধাশীল। বিচারিক আদালত থেকে পরোয়ানা জারি হওয়ায় তিনি নিজে উপস্থিত থেকে জামিন আবেদন করবেন।’
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়া মঙ্গলবার আদালতে যাবেন।
যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে বোমা হামলা মামলায় খালেদা জিয়াসহ ২৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন মহানগর দায়রা জজ। বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা ওই মামলায় এ আদেশ দেওয়া হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারি সংসদ নির্বাচনের বর্ষপূর্তিকে কেন্দ্র করে চলা অবরোধে ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা ছোড়া হলে ২৯ জন যাত্রী দগ্ধ হন। তাদের মধ্যে নূর আলম (৬০) নামের এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় ১ ফেব্রুয়ারি মারা যান।

২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে দুটি মামলা করে যাত্রাবাড়ী থানার পুলিশ। দুই মামলাতেই খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। এর মধ্যে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে সম্প্রতি।

/এসটিএস/এসটি/এজে/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ