behind the news
Vision  ad on bangla Tribune

খালেদা জিয়া আদালতে যাচ্ছেন আজ

বাংলা ট্রিবিউন রিপোর্ট০০:১০, এপ্রিল ০৫, ২০১৬

খালেদা জিয়াযাত্রাবাড়ি থানার নাশকতার মামলায় আত্মসমর্পণ করে জামিন চাইতে আজ মঙ্গলবার আদালতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
গত ৩০ মার্চ খালেদা জিয়াসহ ২৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি ৫ এপ্রিল আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে গত বছর ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধের ডাক দেন খালেদা জিয়া। লাগাতার ওই অবরোধের মধ্যে গত বছরের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ২৯ জন যাত্রী মারাত্মক দগ্ধ হন। ঘটনার পরদিন ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ি থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। ঘটনার প্রায় আটদিন পর নূর আলম (৬০) নামের একজন চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।
খালেদা জিয়ার আদালতে যাওয়া উপলক্ষে সকাল থেকেই ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপকমিশনার মারুফ হোসেন সরদার। তিনি বলেন,যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সতর্ক থাকবে।

/জেইউ/এমএসএম/আপ-এনএস/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ