গণতন্ত্রে অপরাধীদের জায়গা নেই: তথ্যমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৮, এপ্রিল ২২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:২৪, এপ্রিল ২২, ২০১৬


তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুগণতন্ত্রে অপরাধীদের জায়গা নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠা ও গণতন্ত্রকে কলঙ্ক মুক্ত করার যে প্রক্রিয়া হাতে নিয়েছেন, তা রাজনীতিতে দুর্বৃত্তায়নের অপসংস্কৃতি থেকে দেশকে মুক্তি দেবে। কারণ, যতদিন অপরাধীদের দায়মুক্তির অপচর্চা থাকবে, ততদিন অবিচার-সন্ত্রাস চলতে থাকবে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, পঁচাত্তর-পরবর্তীকালে জিয়াউর রহমান রাজনীতিতে অপরাধীদের জায়গা করে দেন। একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকারীদের দায়মুক্তি ও মহিমান্বিত করার মধ্যদিয়ে রাজনীতিতে দুর্বৃত্তায়ন করেন। খালেদা জিয়াও খুনিদের রক্ষার অপসংস্কৃতি অব্যাহত রাখেন। আগুন সন্ত্রাসে নেতৃত্ব দেন। রাজাকার ও জঙ্গিবাদের পাহারাদার খালেদা জিয়া। তাই বিএনপি ও জামায়াত কোনও দিন মুজিবনগর দিবস পালন করেনি।

আরও পড়তে পারেন: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমইসিকে আরও কঠোর হতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

আলোচনাসভায় বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সভাপতি ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আসীম কুমার উকিল।
/পিএইচসি/এমএনএইচ/

লাইভ

টপ